Top
সর্বশেষ

মানিকগঞ্জে ৪৮ ঘণ্টায় নিষ্পত্তি হলো হত্যা মামলার তদন্ত

০৭ জুলাই, ২০২১ ১১:১৮ অপরাহ্ণ
মানিকগঞ্জে ৪৮ ঘণ্টায় নিষ্পত্তি হলো হত্যা মামলার তদন্ত
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের হরিরামপুর থানা পুলিশ মাত্র ৪৮ ঘণ্টায় মধ্যেই নাজমা বেগম (৪০) হত্যা মামলার তদন্ত নিষ্পত্তি করেছে। আসামী রফিক মিয়া (৪২) মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সরফদিনগর গ্রামের শফিকুলের ছেলে বলে জানা গেছে।

বুধবার (০৭ জুলাই) রাতে হরিরামপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

সৈয়দ মিজানুর রহমান জানান, মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সরফদিনগর গ্রামের ইসলাম সরদার এর স্ত্রী নাজমা বেগম (৪০) কে রফিক মিয়া (৪২) নামের এক ব্যক্তি পূর্ব ক্ষোভের বশবর্তী হয়ে পরিকল্পিত ভাবে গত (০৪ জুলাই) সকালে উপজেলার বাল্লা ইউনিয়নের সরফদিনগর সাকিনস্থ সরফদিনগর চকে নিজের মরিচ ক্ষেতের পাশে একা পেয়ে বাঁশের লাঠি দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। সে সময় নাজমা বেগমের চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসতে দেখলে আসামী রফিক মিয়া দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে আহত নাজমার ছেলে ও স্বামী সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায়। স্বজনরা নাজমা বেগমের মাথা ও কান দিয়ে রক্ত পড়া অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়। ওই দিনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাজমা বেগম মৃত্যু বরণ করেন।

তিনি আরও জানান, ঘটনার পরিপ্রেক্ষিতে মৃত নাজমা বেগম এর ছেলে জনি মিয়া (১৯) হরিরামপুর থানায় এসে হত্যার ঘটনা সম্পর্কে এজাহার দায়ের করেন।
এজাহারের প্রেক্ষিতে তিন ঘণ্টার মধ্যে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীমের দিক নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাঃ হাফিজুর রহমান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব মোহাঃ রেজাউল হক এবং মানিকগঞ্জের সিংগাইর সার্কেল সার্বিক তত্ত্বাবধানে বিশেষ দল নিয়ে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও সোর্সিংয়ের মাধ্যমে মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার ফেচুয়াধারা বাজার হইতে আসামী রফিক মিয়াকে গ্রেফতার করা হয়।

এদিকে আসামীকে আদালতে প্রেরণ করা হলে আসামী সেচ্ছায় ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারার বিধানে স্বীকারোক্তি মূলক দোষ স্বীকারের জবানবন্দি দিলে আসামীকে বিজ্ঞ আদালত জেল হাজতে প্রেরণ করেন।

অপরদিকে হরিরামপুর থানা পুলিশের দাবি, মানিকগঞ্জে সম্ভবত এটাই প্রথম কোনো হত্যা মামলার অভিযোগপত্র দাখিল যা মাত্র ৪৮ ঘন্টার মধ্যেই নিষ্পত্তি করা হলো।

শেয়ার