Top
সর্বশেষ

চাঁদপুরে লকডাউনে ৮৮১ মামলায় ৭ লক্ষাধিক টাকা অর্থদণ্ড

০৮ জুলাই, ২০২১ ২:৫১ অপরাহ্ণ
চাঁদপুরে লকডাউনে ৮৮১ মামলায় ৭ লক্ষাধিক টাকা অর্থদণ্ড
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে জেলা প্রশাসনের সমন্বয়ে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ ও আনসার ব্যাটলিয়ন সদস্যরা কাজ করে যাচ্ছেন। এছাড়াও মাঠ রয়েছে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে ৫টি ভ্রাম্যমাণ আদালত। লকডাউনে সরকারি বিধিনিষেধ এবং ভোক্তা অধিকার আইন লঙ্ঘনকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্য অর্থদণ্ড দেয়া হচ্ছে। চলমান লকডাউনের ৭দিনে সরকারের নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে জেলায় সর্বমোট ৮৮১টি মামলায় ৭লাখ ৯৭০টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্ত্তী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম ও মোঃ মেহেদী হাসান মানিকসহ অন্যান্য ম্যাজিষ্ট্রেটগণ।

চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, লকডাউনে প্রথম দিনে স্বাস্থবিধি না মানা ও ভোক্তা অধিকার আইনে ৫৬ মামলায় ৫৬জনকে ৩৯ হাজার ৫০টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। দ্বিতীয় দিনে ১০৬ মামলায় ১০৬জনকে ৬৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত।

কঠোর লকডাউনের দ্বিতীয় দিন রাতে চাঁদপুর শহরে স্বাস্থবিধি না মেনে অযথা ঘুরাঘুরির ও মাস্ক না পরার অপরাধে ২৯ মামলায় ২৯জনকে ১৭ হাজার ৯শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। তৃতীয় দিনে ১৬৭ মামলায় ১৬৭ জনকে ১ লাখ ২৯ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়। এইদিন ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ২২টি। চতুর্থ দিনে ১৬০ মামলায় ১৬০জনকে ১ লাখ ৫৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১১টি

পঞ্চম দিনে ১৭ অভিযানে ১৪৩ মামলায় ১৪৩ জনকে ১লাখ ৩১ হাজার ৯২০ টাকা জরিমানা করা হয় এবং ষষ্ঠ দিনে ১৭টি মোবাইল কোর্টে ১২৩ মামলায় ১২৩ জনকে ৮২হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।

সবশেষ কঠোর লকডাউনের সপ্তম দিনে জেলায় ৯৭ মামলায় ৯৭ জনকে ৭৩হাজার ৮০০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৬টি।

শেয়ার