Top
সর্বশেষ

লকডাউনে পশুর হাট স্থগিত করে দিল প্রশাসন

০৮ জুলাই, ২০২১ ৭:২১ অপরাহ্ণ
লকডাউনে পশুর হাট স্থগিত করে দিল প্রশাসন
পঞ্চগড় প্রতিনিধি :

কঠোর লকডাউনের মধ্যে প্রশাসনের নির্দেশনাকে অমান্য করে পশুর হাট চালু করার অভিযোগ উঠেছে। রাজনগর হাটের ইজারাদার সরকারি নির্দেশনা অমান্য করে হঠাৎ করেই বৃহস্পতিবার সকাল থেকে পশুর হাটের কার্যক্রম শুরু করে। এর আগে ওই ঠিকাদার গরু বিক্রেতাদের হাট চালুর বিষয়টি জানিয়ে দেয়। খবরটি দ্রুত ছড়িয়ে পড়লে সকাল থেকে শত শত গরু আসা শুরু করে।

দূর দূরান্ত থেকে পশু নিয়ে আসেন ব্যবসায়ীসহ খামারিরা। মুহুর্তেই রাজনগর পশুর হাটের দুইটি স্থানে হাজারো মানুষের ভিড় জমে যায়। পরে খবর পেয়ে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন ও ভূমি অফিসের সহকারী কমিশনার আমিনুল ইসলাম পুলিশ ও বিজিবি সাথে নিয়ে ছুটে যায় পশুর হাটে। তারা হাটের কার্যক্রম বন্ধ করে দেন। হাটে আসা লোকজনকে সরিয়ে দেন।

ইজারাদার মোশারফ হোসেন বলেন, আমরা উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পৌর মেয়র জাকিয়া খাতুনের মৌখিক নির্দেশে হাট চালু করেছি। পরে প্রশাসন বন্ধ করে দিয়েছে। আমরা গত বছর লোকসান গুণেছি। এবার এমনটি চলছে আবারো লোকসান গুণতে হবে।

এদিকে হাট চালুর নির্দেশের বিষয়টি অস্বীকার করেছেন উপজেলার চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পৌর মেয়র জাকিয়া খাতুন।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বলেন, সরকারি নির্দেশনাকে উপেক্ষা করে হাট চালু করায় আমরা ইজারাদার মোশারফ হোসেন ও তার দুই সহযোগীকে মোট দুই লাখ টাকা জরিমানা করেছি।

শেয়ার