Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ১৫১

০৯ জুলাই, ২০২১ ১২:৩৭ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ১৫১
ঠাকুরগাঁও, প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩ জন মারা গেছেন। জেলায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ১০৮ জনে। তাছাড়া এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ১৫১ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত শনাক্ত ৪৩৮৬।

বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে আজ শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তিন জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (হাসপাতালের বাইরের মৃত্যুর সংখ্যা ধরা হয়নি)। এনিয়ে ঠাকুরগাঁও জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০৮ জনে।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫১ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭১ জনের। শনাক্তের হার ৪০ দশমিক ৭০ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১৫১ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছে ৮৭জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন ১৫১ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৮৭ জন, বালিয়াডাঙ্গীতে ০৯ জন, পীরগঞ্জে ২৭ জন, রাণীশংকৈলে ২২ জন এবং হরিপুরে ০৬ জন।

সদরে ৬০ বছর বয়সী এক নারী, রাণীশংকৈলে ৬৪ বছর বয়সী এক পুরুষ ও বালিয়াডাঙ্গীতে ৫০ বছর বয়সী এক পুরুষ মারা একজন।
ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ৪৩৮৬ জন, যাদের মধ্যে ২৭০৬ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

সিভিল সার্জন জানান, এখন সব পেশার মানুষই করোনায় আক্রান্ত হচ্ছেন। এদের মধ্যে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সদর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছেন। জেলা প্রশাসকের কার্যালয়ের ৭জন কর্মকর্তা ও ১১জন কর্মচারী করোনায় আক্রান্ত হন। এর মধ্যে একজন কর্মচারী চিকিৎসাধীন অবস্থায় মারাও গেছেন। পৌরসভার মেয়রসহ পৌরসভার বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। তাছাড়া জেলা পুলিশের ২২ জন সদস্য আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের শতাধিক নেতা-কর্মী এবং জেলায় কর্মরত মোট ৭ জন সাংবাদিক । ঠাকুরগাঁও মর্গের ২ জন ডোমও করোনায় আক্রান্ত হন।

সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল জানান, বর্তমানে সদর হাসপাতালে করোনা আক্রান্তদের পর্যাপ্ত সেবা প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত যারাই করোনায় আক্রান্ত হয়েছেন হাসপাতালে ভর্তি হলে তাদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হয়েছে। বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগ রোগী সুস্থ হয়ে উঠছেন। তাদের যাবতীয় চিকিৎসা হাসপাতাল থেকেই দেওয়া হচ্ছে। ২/১ টি জরুরি রোগীর ক্ষেত্রে রেমডেসেভির ইনজেকশন বাইরে থেকে আনতে হয়।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, সদর হাসপাতালে করোনার সেবা দিতে বর্তমানে সদর হাসপাতালে ৪ জন কনসালটেন্ট ও ২০ জন মেডিকেল অফিসার করোনায় আক্রান্তদের সেবা প্রদান করছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ টি মামলায় বিভিন্ন জনকে মোট ১৭ হাজার ৯৮৫ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার