Top
সর্বশেষ

সিরাজগঞ্জে ২৭ নারীসহ আরো ১৩৩ জন করোনায় আক্রান্ত

০৯ জুলাই, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ২৭ নারীসহ আরো ১৩৩ জন করোনায় আক্রান্ত
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে মহামারি করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় রেকর্ড পরিমান ১৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবে ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ২৭ নারীসহ ১৩৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে কাজিপুর ৩২, সিরাজগঞ্জ সদরে ২৬, বেলকুচি ১৪, উল্লাপাড়া ১৮, রায়গঞ্জ ৮, চৌহালী ৪, তাড়াশ ৭, কামারখন্দ ১৪ ও শাহজাদপুর উপজেলার ১০ জন। এদের মধ্যে ৯ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকিদের নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হয়েছে।

করোনা শুরু থেকে জেলায় এ পর্যন্ত ৭ নারীসহ ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৩৯ দশমিক ৪৬ শতাংশ। ইতিপূর্বে গত ১ জুলাই সর্বোচ্চ ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। আক্রান্তের হার ছিল ৪৩ দশমিক ৫৮ শতাংশ। জুন মাসের শেষ সপ্তাহ থেকে এখন পযর্ন্ত করোনা সংক্রমণ দ্রুত হারে বেড়েই চলেছে। তবে গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এদিকে করোনা পরিস্থিতি প্রতিরোধে সারাদেশে সর্বাত্মক লকডাউনের ৯ম দিন শুক্রবার আইনশৃঙ্খলা বাহিনী সিরাজগঞ্জেও আরো কঠোর অবস্থানে রয়েছে।

এছাড়া জেলার বিভিন্ন স্থানে গরুর হাটগুলোর দিকেও নজর রাখা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

শেয়ার