Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় ২ জনের মৃত্যু

১২ জুলাই, ২০২১ ১১:০৯ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁওয়ে করোনায় ২ জনের মৃত্যু
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস সংক্রমণ সামান্য কমেছে। গত কয়েকদিন প্রায় দেড়শ বা তারও বেশি সংখ্যক রোগী করোনা পজিটিভ হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা কমে নতুন ১০১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে জেলায় আরো ২ জন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। জেলায় এখন মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১৫ জনে। জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত ৪৬৮০।

রোববার সকাল ৮ টা থেকে আজ সোমবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দুই জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তারা দু’জনই সদর উপজেলার।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২৩ জনের। এর মধ্যে নতুন করে ১০১ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ২৭ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১০১ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছেন ৬৬ জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন ১০১ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৬৬ জন, বালিয়াডাঙ্গীতে ০৬ জন, পীরগঞ্জে ০৬ জন, রাণীশংকৈলে ১৪ জন এবং হরিপুরে ০৯ জন।

ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ৪৬৮০ জন, যাদের মধ্যে ২৯৫৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, রোববার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯ টি মামলায় বিভিন্ন জনকে মোট ১৯ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, জেলা প্রশাসনের উদ্যোগে রোববার কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ৪০০ জন বাস শ্রমিকের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল, পীরগঞ্জ, হরিপুর উপজেলায় বিভিন্ন কর্মহীন মানুষের মাঝেও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়।

শেয়ার