Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৩

১২ জুলাই, ২০২১ ২:২১ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৩
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ১৮ জনের জনের মৃত্যু হয়েছে। করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এটি বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১৩ জন। এ নিয়ে গত এগারো দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ১৫২ জন।

সোমবার (১২ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, রবিবার সকাল থেকে ওেসামবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, দিনাজপুরের ৬, কুড়িগ্রামের ১, ঠাকুরগাঁওয়ের ৩, ও পঞ্চগড় জেলার ৩ জন মৃত্যু বরণ করেছে।

২৪ ঘন্টায় বিভাগের ৮ জেলায় ১ হাজার ৯৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ১০১, দিনাজপুরের ১০৮, রংপুরের ১১৬, পঞ্চগড়ের ৭৭, কুড়িগ্রামের ৬৮, নীলফামারীর ৪৯, গাইবান্ধার ৬৯ ও লালমনিরহাট জেলার ২৫ জন রয়েছে। বিভাগে করোনা শনাক্তের হার ৩১ দশমিক ৪৪ শতাংশ।
স্বাস্থ্য পরিচালকের অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শুরুর পর থেকে শনিবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৭৬ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৩ হাজার ৩২৯ জনের করোনা শনাক্ত হয়েছেন।

১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছ ৬৭১ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২২৯ জন, রংপুরের ১৩৪, ঠাকুরগাঁওয়ের ১২০, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, গাইবান্ধার ৩২ ও পঞ্চগড়ের ৩৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৯ জন।

৬১৩ জনসহ বিভাগে ৩৩ হাজার ৩২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১০ হাজার ৩৩৬ জন, রংপুরের ৭ হাজার ৩১৯ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৬৮০ জন, গাইবান্ধার ২ হাজার ৭২৫ জন, নীলফামারীর ২ হাজার ৪৩২ জন, কুড়িগ্রামের ২ হাজার ৩৪০ জন, লালমনিরহাটের ১ হাজার ৮৫৫ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৬২২ জন রয়েছেন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার