Top
সর্বশেষ

দিনাজপুরে গরুর হাট গুড়িয়ে দিলেন ইউএনও

১২ জুলাই, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ
দিনাজপুরে গরুর হাট গুড়িয়ে দিলেন ইউএনও
দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের অন্যতম বৃহৎ গরুর হাট পার্বতীপুর উপজেলার আমবাড়ী হাট। ছোট বড় হাট মিলে জেলায় প্রায় ৫৯ টির মতো হাট রয়েছে। সোমবার(১২ জুলাই) সরকারি নিষেধাজ্ঞা উপক্ষো করে হাট লাগিয়ে পশু কেনা বেচার চেষ্টা করা হলে তা মোবাইল কোর্টের মাধ্যমে গুড়িয়ে দিয়েছে পার্বতীপুর উপজেলা প্রশাসন।

সোমবার সকাল ১০টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিস্ট্রেট নাশিদ কায়সার রিয়াদ সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালনা করে গরু ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতাদের ছত্রভঙ্গ করে দেয়। পাশাপাশি দোকান-পাট সমূহ বন্ধ করে দেয়া হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

গরু ব্যবসায়ী বেললা সরকার বলেন, ঈদকে কেন্দ্র করে প্রতিবছর এখানে হাট বসে। গত বছর করোনার সময়ও হাট বসছিল। এবার তো হাট করতে দিচ্ছেই না। আমরা ব্যবসা করে চলি গরু বিক্রি করতে না পারলে আনেক বড় ক্ষতি হয়ে যাবে। স্বাস্থ্যবিধি মেনে আমাদের হাট চালু করার ব্যবস্থায় করে দিলে গরু বিক্রি করতে পারতাম।

এ বিষয়ে পার্বতীপুর উপজেলার নির্বাহী অফিসার মোঃ নাশিদ কায়সার রিয়াদ জানান, সরকারের নির্দেশ উপেক্ষা করে হাট বসানোর চেষ্টা করা হয়েছিল। আমরা সেনাবাহিনী ও পুলিশের সহায়তায় ছত্রভঙ্গ করে দিয়েছি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়েছে।উপজেলা প্রসাসন ও প্রানি প্রণিসম্পদের উদ্যোগেস অনলাইনে হাটের ব্যবস্থ্যা করা হয়েছে।আবারো হাট বসানোর চেষ্টা হতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্ভাবনা আছে তবে সেক্ষেত্রে আইনশৃঙ্খলা মেনে চললে আমাদের কোন সমস্যা নেই।

শেয়ার