Top
সর্বশেষ

চট্টগ্রামে ক্রিস্টাল মেথ নিয়ে আটক ৩

১৫ জুলাই, ২০২১ ৫:০৫ অপরাহ্ণ
চট্টগ্রামে ক্রিস্টাল মেথ নিয়ে আটক ৩
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) গোয়েন্দা বিভাগ (উত্তর) কোতোয়ালী থানার ব্রিজঘাট এলাকা থেকে ৮০ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ) ও ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এ সময় জালাল আহাম্মদ (৪৩), মো. ফারুক (৩০) ও মো. তালাল (৩৫) নামের ৩ মাদক কারবারিকে আটক করা হয়। বৃহস্পতিবার (১৫ জুলাই) সিএমপির গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সালাম কবির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (১৪ জুলাই) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ডিবির একটি টিম কোতোয়ালী থানার ফিশারিঘাট এলাকায় অভিযান চালায়। অভিযানে মো. জালাল আহাম্মদের কাছ থেকে ৮০ গ্রাম ওজনের আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করা হয়, যার বাজারমূল্য প্রায় ৮ লাখ টাকা।

তিনি আরও জানান, একই অভিযানে মো. ফারুক ও মো. তালালের কাছ থেকে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলো আনোয়ারা থানা এলাকার অজ্ঞাতনামা এক ব্যক্তির কাছ থেকে সংগ্রহ করা হয়েছিল। আটক ব্যক্তিদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা হয়েছে।

ক্রিস্টাল মেথের উৎস সম্পর্কে জানতে চাইলে অতিরিক্ত উপ-কমিশনার আরাফাতুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে এটি মিয়ানমার থেকে সংগ্রহ করা হয়েছে। দেশের বাইরে থেকেই এই মাদক আসছে। এখনও দেশে এ মাদক তৈরির কোনো তথ্য পাওয়া যায়নি।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, গত ১৪ ফেব্রুয়ারি র‌্যাব প্রথম চট্টগ্রামে ভয়ঙ্কর মাদক আইস উদ্ধার করে। সেই মামলাটি আমরা তদন্ত করছি। ডিবির সর্বশেষ মামলাটি ডিবি তদন্ত করলেও আমরা ছায়া তদন্ত করব। আগের মামলায় আমরা বেশ কিছু নতুন তথ্য পেয়েছি। এর যাচাই-বাছাই চলছে।

শেয়ার