Top
সর্বশেষ

গরু ডাকাতি করতে না পেরে ট্রাকচালককে গুলি করে হত্যা

১৬ জুলাই, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ
গরু ডাকাতি করতে না পেরে ট্রাকচালককে গুলি করে হত্যা
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কের সীতাকুণ্ডে গরুবাহী ট্রাক ডাকাতির সময় চালক আব্দুর রহমান প্রকাশ আব্দুর (৩৫)কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৬ জুলাই) ভোরে সংযোগ সড়কের ৪ নম্বর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আব্দুর রহমান যশোরের চৌগাছা উপজেলার বশির মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাকে থাকা গরুগুলো লুট করার চেষ্টা করলে অনেক গাড়ি ওই এলাকায় জড়ো হয়ে যাওয়ায় দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে ৯৯৯–এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চালকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠায় সীতাকুণ্ড থানা পুলিশ।

ঘটনাটি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম। তিনি বলেন, বুধবার (১৪ জুলাই) একটি ট্রাকে করে ১২টি গরু নিয়ে মাগুরা থেকে চট্টগ্রামের বিবিরহাট গরুর বাজারের উদ্দেশে রওনা দেন গরুর মালিক মো. মিলন মোল্লা। পথিমধ্যে সমস্যা হওয়ায় নোয়াখালী থেকে আবদুর রহমানের ট্রাকও ভাড়া করেন তিনি। পরে দুটি ট্রাকভর্তি গরু নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন তারা। কিন্তু আজ ভোররাতে আবদুর রহমানের গাড়িটি ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কে এলে এ ঘটনার শিকার হয়।

চালকের সহকারী মো. ইব্রাহিম জানান, ট্রাকটি ৪ নম্বর সেতু পার হলে একটি পিকআপ ভ্যান গাড়ির গতিরোধ করে। এ সময় ট্রাকের বাম পাশে দুই জন আর ডান পাশে দুই জন দুর্বৃত্ত দাঁড়ায়। পরে একজন পিস্তল নিয়ে সামনে ওঠে। এ সময় চালক আমাকে জিজ্ঞেস করেছিলেন, আমরা কি কোনো গাড়িকে চাপ দিয়েছি? আমি ‘না’ বলার পর আব্দুর রহমান বুঝতে পারেন, আমরা ডাকাতের কবলে পড়েছি। তখন গাড়ির দরজা-জানালা লক করে দিয়ে ডাকাতদের নিয়িই তিনি গাড়িটি টান দেন। এতে ক্ষিপ্ত হয়ে এক ডাকাত তাকে গুলি করে দেন।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, ৯৯৯–এ ফোন পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে চালক আবদুর রহমানের লাশ উদ্ধার করি। চালকের সহকারী ইব্রাহিম পুলিশকে জানিয়েছেন, নোয়াখালী থেকে গাড়িটি বিবিরহাটের দিকে রওনা দেওয়ার সমেই গাড়িটিকে অন্য একটি গাড়ি অনুসরণ করছিলো। হয়েতো তারাই এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তবে এ ঘটনায় কোনো গরু লুট হয়নি। চালক নিহত হওয়ার কারণে হত্যা মামলা হবে।

শেয়ার