Top
সর্বশেষ

চাঁদা না দেয়ায় গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা

১৬ জুলাই, ২০২১ ৬:২৩ অপরাহ্ণ
চাঁদা না দেয়ায় গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ফেনী প্রতিনিধি :

চাঁদা না দেয়ায় ফেনীর সুলতানপুরে শাহজালাল (২৭) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম ও তার সহযোগীদের এর বিরুদ্ধে। অভিযুক্ত আবুল কালাম ফেনী পৌরসভার কাউন্সিলর ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। পুলিশ তার বাড়ী থেকে রক্তমাখা একটি পাঞ্জাবী ও ঘটনায় সময় ব্যবহত দুটি মোটর সাইকেল উদ্ধার করেছে। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে ওয়ার্ড কাউন্সিলর আবুল কালামকে প্রধান আসামী করে ৩ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা। ঘটনায় জড়িত সন্দেহে সাগর নামে একজনকে আটক করেছে পুলিশ।

গতকাল শুক্রবার রাত তিনটার দিকে সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ীর সামনে এ ঘটনাটি ঘটে। নিহত শাহ জালাল (২৭) কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জব্বার এর ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গরু ব্যবসায়ী শাহজালাল ১৫টি গরু কিশোরগঞ্জ থেকে গাড়ি বোঝাই করে এনে বিক্রির জন্য বাড়ীর সামনে রাখে। একপর্যায়ে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবী করে আবুল কালাম ও তার সহযোগীরা। এতে রাজি না হলে বাক-বিতন্ডার এক পর্যায়ে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তার তিন সহযোগী অস্ত্র নিয়ে ব্যবসায়ী শাহজালালকে জিম্মি করে। পরে শোর চিৎকার শুনে শাহজালালের চাচাতো ভাই মোঃ আল-আমিন ঘরে থেকে বের হয়ে শাহজালালকে ছেড়ে দেয়ার অনুরোধ করলে আল-আমিনকেও মারধর করে, পরে আল-আমিনের স্ত্রী সুমির কান্নাকাটি অনুরোধে, কালামের হাতে পায়ে ধরে আল-আমিনকে ছাড়িয়ে নেয়।

তাৎক্ষনিক ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলরসহ তার সহযোগীরা রাগে ক্ষোভে শাহজালালকে মোটর সাইকেলযোগে তুলে নিয়ে গুলি করে পাশ্ববর্র্তী একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। সকালে খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

এদিকে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী পিপিএম বিপিএমবারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, ঘটনাটি ক্ষতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। ঘটনার মূল আসামী ও সহযোগীদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

শেয়ার