Top
সর্বশেষ

নওগাঁয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ

১৭ জুলাই, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
নওগাঁয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর সদর উপজেলার হাপানিয়া ইউনিয়নের আবাদপুর গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত আশ্রয়ন প্রকল্প-২ এর ২য় পর্যায়ে নির্মিত গৃহ পরিদর্শন এবং সেখানে পুনর্বাসিত গরিবদের মাঝে খাদ্য সামগ্রী ও গাছের চারা বিতরণ করেছেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো: হুমায়ুন কবীর।

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীনদের প্রদত্ত সদর উপজেলার হাপানিয়া ইউনিয়নের আবাদপুর গ্রামে নির্মিত গৃহগুলি পরিদর্শনে এসে আজ শনিবার (১৭ জুলাই) দুপুরে তিনি ওই খাদ্য সামগ্রী ও ফলদ গাছের চারা বিতরণ করেন।

সরকারি সহায়তা হিসাবে সেখানে বসবাসরত ৬৯টি পরিবারের মাঝে প্রত্যেকে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ প্যাকেট লাচ্চা সেমাই, ৫০ গ্রাম গুড়া দুধ, গুড়া ঝাল ও হলুদ এবং দুটি করে ফলদ গাছের চারা প্রদান করেন।

নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ। এসময় বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবির আশ্রয়নে নির্মিত গৃহ গুলি পরিদর্শন এবং সেখানে বসবাসরত জনগণের সাথে তাদের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন। সুন্দর ভাবে গৃহ নির্মাণ ও আশ্রয়নে সকল সুযোগ সুবিধা থাকায় সন্তোষ প্রকাশ করেন এবং একটি আম গাছের চারা রোপন করেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উত্তম কুমার, নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রফিক, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, প্রকল্প বাস্তবায়ন অফিসার মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর পরে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবির নওগাঁ সদর উপজেলার বাউস্তাপাড়া সমতলে বসবাসরত আদিবাসী ক্ষুদ্র নৃগোষ্ঠিভুক্ত মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত কার্যক্রমের আওতায় নির্মিত গৃহের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

শেয়ার