Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইসরায়েল সফরকে ‘না’ মেসিদের

১৭ জুলাই, ২০২১ ৫:২০ অপরাহ্ণ
ইসরায়েল সফরকে ‘না’ মেসিদের

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার দাবি করেছিল ইসরায়েলের দেশের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। এই ম্যাচ খেলার ব্যাপারে শুরুতে ইতিবাচক ছিল বার্সাও। জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ৪ আগস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে এসে নিজেদের সিদ্ধান্তে পরিবর্তন এনেছে লিওনেল মেসির দল।

বার্সেলোনার পক্ষ থেকে বেইতার জেরুজালেমকে জানিয়ে দেওয়া হয়েছে, এই ম্যাচ খেলতে তারা ইসরায়েল সফর করবে না। শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের বয়কট আহ্বানে সাড়া দিল মেসির ক্লাব। কোপা আমেরিকা জয়ী এই মহাতারকার এই ম্যাচটি খেলা লাগছে না।

নিজেদের ভূখণ্ডে দখলদার ইহুদিদের হাতে প্রতিনিয়ত মার খাচ্ছে ফিলিস্তিনিরা। বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠলেও অমানবিক অত্যাচার বন্ধ রাখেনি ইসরায়েল। নামাজ কিংবা রোজা, কিছুতেই তাদের মনুষ্যত্ব টলছে না। প্রতিবাদী ফিলিস্তিনিদের রক্তভেজা নিথর দেহ এখন প্রতিদিনের চিত্র। এমন সময় ইসরায়েল সফরে গিয়ে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বার্সার। এরপর বার্সেলোনা ফুটবল দলকে বয়কট করার আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনিরা।

সম্প্রতি বার্সার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তারা জেরুজালেমে গিয়ে কোনও ম্যাচ খেলতে চায় না। বেইতার জেরুজালেম ক্লাবের মালিক মোশে হগেগ বিষয়টি নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ম্যাচটি আয়োজনের জন্য তারা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছিল। বার্সার জেরুজালেমে না খেলার বিষয়টি অবশ্য বিস্মিত করেছে বেইতারের মালিককে।

শেয়ার