Top
সর্বশেষ

চট্টগ্রাম থেকে সিলেটের পথে লুট হওয়া ১৮২ বস্তা সুপারি উদ্ধার

১৮ জুলাই, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
চট্টগ্রাম থেকে সিলেটের পথে লুট হওয়া ১৮২ বস্তা সুপারি উদ্ধার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের নগরীর খাতুনগঞ্জ থেকে ২শ বস্তার মালবাহী ট্রাক নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত তিন সহযোগীসহ ৭ জন পলাতক রয়েছেন। বৃহস্পতিবার (১৫ জুলাই) সিলেট জেলার জৈন্তাপূর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত ১৮২ বস্তা সুপারি (যার মূল্য ৫০ লাখ টাকা) ও পণ্য পরিবহনের একটি ট্রাক জব্দ করা হয়। গ্রেপ্তার তিনজন হলেন- মো. ফয়সাল আহমদ (২৭), আজিজুল হক (৫২), লোকমান হোসেন প্রকাশ টুটুল (২৩)। এছাড়া পলাতক আসামিরা হলেন-ট্রাক মালিক ভুট্টু মানিক, মো. শেবলু মিয়া, ড্রাইভার জাহাঙ্গীর, সিদ্দিক, শাহিন, সামছুল এবং দুলাল।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে নগরীর খাতুনগঞ্জ মদিনা হোটেলের সামনে থেকে ট্রান্সপোর্ট ব্যবসায়ী আব্দুল ওহাব লিটন ২শ বস্তা সুপারি ভুট্টু মানিকের ট্রাকে করে সিলেট কাজী বাজারে প্রেরণ করেন। পরের দিন সকাল ৯টায় মালামাল দোকানে না পৌঁছালে অনেক খোঁজাখুজি পর ট্রাকটি কুলাউড়া থানা এলাকায় পাওয়া গেলেও সুপারিগুলো পাওয়া যায়নি। এ ঘটনায় রোববার (১১ জুলাই) আব্দুল ওহাব লিটন বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

পরে অভিযান চালিয়ে পুলিশের একটি টিম সিলেট জেলার জৈন্তাপূর এলাকা থেকে মো. ফয়সাল আহমদ, আজিজুল হক ও লোকমানকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত ১৬২ বস্তা শুকনা সুপারি উদ্ধার করা হয়। পরে আসামিদের তথ্য মতে কানাইঘাটের বীরদল কালুমোড়ের শাহীন ও সামছুলের যৌথ গোডাউন থেকে আরও ২০ বস্তা সুপারি উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, মামলার পর আভিযান চালিয়ে ফয়সাল, আজিজুল ও টুটুলকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত ১৮২ বস্তা শুকনা সুপারি উদ্ধার ও ভাড়ায় নেয়া ট্রাকটি জব্দ করা হয়। তবে এ ঘটনায় জড়িত আরও ৭ জন পলাতক রয়েছে। তাদেরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

শেয়ার