Top
সর্বশেষ

দেবালয় সম্পত্তি রক্ষায় প্রশসনের হস্তক্ষেপ

১৯ জুলাই, ২০২১ ৫:৫৮ অপরাহ্ণ
দেবালয় সম্পত্তি রক্ষায় প্রশসনের হস্তক্ষেপ
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালীর কুয়াকাটায় ৯৯ শতাংশ জমির উপর প্রায় ১০০ বছরের পুরাতন ২০ ফিট লম্বা শায়িত বৌদ্ধ মূর্তি আছে।
উল্লেখিত সম্পত্তি আত্মসাৎ এর উদ্দেশে অসাধু কিছু ভূমি দস্যু অবৈধভাবে স্থাপনা তৈরী করে দখল করার পায়তারা করছেন। বিষয়টি স্থানীয় রাখাইন সম্প্রদায়ের মাধ্যমে

পটুয়াখালি জেলা প্রশাসক মহোদয়কে মৌখিকভাবে দৃষ্টি আকর্ষণ করা হলে বিষয়টি আমলে নিয়ে তাতক্ষনিকভাবে জেলা প্রশসিক মহোদয় কলাপাড়াউপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডকে উল্লেখিত বিষয়ের যথাযথভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিলে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অদ্য ১৮/০৭/২০২১ তারিখ সকাল ১১ টায় একটি সভা আয়োজন করেন। উক্ত সভায় উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সহ সম্পাদক ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ পটুয়াখালী ও বরগুনার প্রসিডেন্ট নিউ নিউ খেইন, কলাপাড়া উপজেলার এসিল্যান্ড, কুয়াকাটার এমং তালুকদার, মিস্রী পাড়ার বাবু মংলাচি, গোড়া আমখোলা পাড়ার ইঞ্জিনিয়ার ম্যাথু, বাবু মংচোওয়েন নয়া পাড়ার বাবু বাদল বিশ্বাস এবং যারা জমি দখল করে স্থাপনা তৈরী করছেন তাদের প্রতিনিধি বৃন্দ। এই মর্মে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, তাদের বৈধ কাগজপত্র আগামী ১৯/৭/২০২১ তারিখের মধ্যে কলাপাড়া উপজেলা এসিল্যান্ড বরাবর জমা দেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন এবং সভায় আরো সিদ্ধান্ত গ্রহণ করা হয় দেবালয় সম্পত্তির চুড়ান্তভাবে সীমানা নির্ধারন না হওয়া পর্যন্ত কোনো স্থাপনা তৈরী করা যাবে না।

নিউ নিউ খেইন ডিসি মহোদয়ের নিকট আবেদন করেন, যেহেতু কুয়াকাটা একটি পর্যটন কেন্দ্র হওয়ায় দেবালয় সম্পত্তির উপর দৃষ্টি নন্দন একটি বৌদ্ধ মন্দির নির্মানের। ডিসি মহোদয় আন্তরিকভাবে সরকারের অর্থায়নে দৃষ্টি নন্দন একটি মন্দির স্থাপনের চেষ্টা করবেন এই মর্মে প্রতিশ্রুতি দিয়েছেন।

শেয়ার