Top
সর্বশেষ

পাটুরিয়ায় ঘরমুখো যাত্রীর ভোগান্তি

২০ জুলাই, ২০২১ ১০:৩০ অপরাহ্ণ
পাটুরিয়ায় ঘরমুখো যাত্রীর ভোগান্তি
মানিকগঞ্জ প্রতিনিধি :

পাটুরিয়া ঘাট এলাকায় দেশের দক্ষিণাঞ্চলের একুশ জেলার ঈদে ঘরমুখো মানুষের ব্যাপক ভীড় লক্ষ করা গেছে। পাটুরিয়া জিরো পয়েন্ট থেকে আরিচা কাম নদী ফায়ার স্টেশন পর্যন্ত কয়েক শতাধিক দূর পাল্লার পরিবহন পাটুরিয়া হতে দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। মঙ্গলবার ২০ জুলাই দুপুরে পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ঘাট এলাকায় যানজট এড়াতে কাটা গাড়িগুলোর যাত্রীদের আগেই নামিয়ে দেওয়া হচ্ছে। এছাড়াও শতাধিক সাধারন পন্যবাহী ট্রাক ও কয়েকশো ব্যক্তিগত গাড়িকে ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় রয়েছে। যানজট এড়াতে প্রাইভেটকার ও ছোট গাড়িগুলো ঢাকা আরিচা মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড থেকে দশচিড়া সড়ক দিয়ে পাটুরিয়ার ৫ নাম্বার ঘাটে পাঠাচ্ছে পুলিশ।

লঞ্চ ঘাট এলাকাতেও বেলা বাড়ার সাথে সাথে  সাধারন যাত্রীদের ভীড় বেড়ে চলেছে । যানবাহনের অতিরিক্ত চাপের ফলে যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের  ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে  ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহন পারাপারে ১৬ টি ফেরি চলাচল করছে। অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, দূর পাল্লার বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি পারাপার করা হচ্ছে।

শেয়ার