Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু

২৩ জুলাই, ২০২১ ৫:০৬ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমে এসেছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগে মুত্যু হয়েছে ১০ জনের । বৃহস্পতিবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৫ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ২০২ জন। চলতি মাসের তেইশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৮৩ জন।

শুক্রবার বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ২ জন, পঞ্চগড় জেলায় ১ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন, দিনাজপুরে ৪ জন রয়েছেন। রংপুর বিভাগের ৮ জেলায় ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৪৭ জন, পঞ্চগড়ে ২২ জন, নীলফামারীর ৩৬ জন, লালমনিরহাটে ৮ জন,কুড়িগ্রামের ৮ জন, ঠাকুরগাঁ জেলায় ১৮ জন, দিনাজপুরে ৪৯ও গাইবান্ধায় ১৪ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১০ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮০৭ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৬৮ জন, পঞ্চগড় জেলায় ৪৭ জন, নীলফামারী জেলায় ৫৯ জন, লালমনিহাট জেলায় ৪৭ জন, কুড়িগ্রাম জেলায় ৪২ জন, ঠাকুরগাঁ জেলায় ১৫৪ জন, দিনাজপুর জেলায় ২৫২ জন গাইবান্ধা জেলায় ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৮ জন।

নতুন শনাক্ত ২০২ জনসহ বিভাগে ৩৮ হাজার ৮২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৮ হাজার ৫৪০ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ১৩৯ জন, নীলফামারী জেলায় ২ হাজার ৯৭৯ জন, লালমনিহাট জেলায় ২হাজার ৩৯ জন, কুড়িগ্রাম জেলায় ২ হাজার ৮৪৮ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৩৩৫ জন, দিনাজপুর জেলায় ১১ হাজার ৬৫৯ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ২৮১ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ১ লাখ ৯৭ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ হাজার ৮২০ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮০৭ জন । আর সুস্থ হয়েছেন ২৮ হাজার ৮৮৯ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার