Top
সর্বশেষ

সিরাজগঞ্জে লকডাউনে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

২৩ জুলাই, ২০২১ ৬:৪৫ অপরাহ্ণ
সিরাজগঞ্জে লকডাউনে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী
সিরাজগঞ্জ প্রতিনিধি :

মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর লকডাউনের দ্বিতীয় দফার প্রথমদিন সিরাজগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। শুক্রবার সকাল থেকে কাচাঁবাজার ছাড়া শপিংমলসহ দোকানপাটও বন্ধ রয়েছে। জেলা উপজেলা শহরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল থাকায় এখন জনসমাগম কম। জেলা শহরে প্রবেশের স্টেশন রোড়, পামতলা মোড়, থানা মোড়, ইলিয়ট ব্রিজ, টুকু ব্রিজ, মুক্তিযোদ্ধাগলি, বাহির গোলা মোড়, পোষ্ট অফিস মোড় ও ভিক্টোরিয়া কোয়াটার ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

এতে মূল শহরে প্রবেশ করতে পারছেনা কোন যানবাহন। জেলা তথ্য অফিস থেকে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে চলছে জন সচেতনতা মাইকিং। জেলার মহাসড়ক এখন ফাকা রয়েছে এবং লকডাউন বাস্তবায়নে মহাসড়কের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনী টহল দিচ্ছে। তবে আঞ্চলিক সড়কে ছোটখাট কিছু যানবাহন চলাচল করছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি শাহজাহান আলী এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেন, করোনা রোধে কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। তিন ক্যাটাগরিতে ৭ শতাধিক পুলিশ মাঠে কাজ করছে। শহরের প্রতিটা মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

লকডাউনের আওতামুক্ত যানবাহনে পুলিশ সহযোগীতা করছে। জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে জেলায় ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন সেনা বাহিনী, র‌্যাব, পুলিশ ও আনসার কাজ করছে এবং মোবাইল কোর্ট পরিচালনা করছেন ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া জেলার সবকয়টি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) দায়িত্ব পালন করছেন বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার