Top

সূচকের পতনে লেনদেন দুই মাসের মধ্যে সর্বোচ্চ

১৫ নভেম্বর, ২০২০ ৩:৩৫ অপরাহ্ণ
সূচকের পতনে লেনদেন দুই মাসের মধ্যে সর্বোচ্চ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ২০৯ কোটি ৬৫ লাখ ১১ হাজার টাকা। যা গত দুই মাসের সর্বোচ্চ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এর আগে গত ১৩ সেপ্টেম্বর, ২০২০ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছিলো ছিলো ১ হাজার ৩২৭ কোটি ৭২ লাখ ৮৩ হাজার টাকা টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৭ কোটি ৭২ লাখ ৯ হাজার টাকা। এর আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৮৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২০৯ কোটি ৬৫ লাখ ১১ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৩৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯৭ লাখ ২ হাজার টাকা।

শেয়ার