Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মুখোমুখি বার্সা-জুভেন্টাস, থাকবেন মেসি-রোনালদো?

২৪ জুলাই, ২০২১ ২:৩৯ অপরাহ্ণ
মুখোমুখি বার্সা-জুভেন্টাস, থাকবেন মেসি-রোনালদো?

বিশ্ব ক্রীড়াঙ্গন এখন বুদ দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিকে। আগামী ৮ আগস্ট পর্দা নামবে অলিম্পিকের এবারের আসরের। এর কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুম।

তবে এর আগে ফুটবলপ্রেমীদের জন্য অপেক্ষা জমজমাট একটি ম্যাচ। অলিম্পিকের সমাপনী দিনেই (৮ আগস্ট) হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে মুখোমুখি হবে ইউরোপের দুই অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা ও জুভেন্টাস।

বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্প নতুন করে খোলা হবে এই ম্যাচের মধ্য দিয়েই। যেখানে থাকবে ধারণক্ষমতার ২০ শতাংশ দর্শক। দুই ক্লাবেরই নারী দলও একের অপরের বিপক্ষে খেলবে একটি ম্যাচ।

তবে এ ম্যাচটির আগে একটা সংশয় অবশ্য রয়ে গেছে। বার্সেলোনার জাদুকর লিওনেল মেসি ও জুভেন্টাসের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যই মূলত ম্যাচটিকে ঘিরে জন্ম নিয়েছে বাড়তি উত্তেজনা।

কিন্তু এই ম্যাচে মেসির খেলা হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। কেননা স্প্যানিশ ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে মেসির। যা এখনও নবায়ন করেননি তিনি।

অবশ্য বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ আশাবাদী, খুব শিগগিরই ছুটি কাটিয়ে স্পেনে ফিরে নতুন চুক্তিতে সাক্ষর করবেন মেসি। আর তা হলেই মৌসুম শুরুর আগে দেখা হয়ে যাবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মেসি-রোনালদোর।

উল্লেখ্য, ১৯৬৬ সাল থেকে নতুন মৌসুমকে স্বাগত জানানোর লক্ষ্যে হুয়ান গাম্পার ট্রফির প্রচলন শুরু করেছে বার্সেলোনা। ২০০৫ সালে তারা এই ট্রফির ম্যাচ খেলেছিল জুভেন্টাসের বিপক্ষে। তবে ম্যাচটি হেরে যায় টাইব্রেকারে।

গাম্পার ট্রফির শেষ ৮ ম্যাচের একটিও হারেনি বার্সেলোনা। সবশেষ ২০১২ সালে সাম্পদোরিয়ার কাছে হেরেছিল কাতালান ক্লাবটি।

শেয়ার