Top
সর্বশেষ

ছেলের মৃত্যুর খবরে মা ও বাবার মৃত্যু

২৪ জুলাই, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
ছেলের মৃত্যুর খবরে মা ও বাবার মৃত্যু
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ সদর উপজেলার সদান্দনপুর গ্রামে ছেলের করোনা আক্রান্তের খবরে মা ও ছেলের মৃত্যুর খবরে বাবা মারা গেছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১ সপ্তাহ আগে করোনা আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন সেনাবাহিনীর সাবেক ল্যান্স করপোরাল হাজী শহিদুল ইসলাম স্বপন (৬৫)। সেখানে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এ খবর শুনে ঈদের দিন বুধবার দুপুরে তার মা রাবেয়া বেগম (৯৫) স্ট্রোক করে মারা যান।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে সেনাবাহিনীর ওই সাবেক কর্মকর্তা মারা যান। এ খবরে দুপুরের দিকে বাবা হাজী আব্দুল মান্নান সিদ্দিকীও (১০৫) স্ট্রোক করে মারা যান। স্থানীয় ইউপি সদস্য খোরশেদ আলম খলিল সাংবাদিকদের জানান, স্বাস্থ্যবিধি মেনে বাবা-ছেলের জানাযা শেষে শনিবার দুপুরে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। এরআগে ঈদের দিন বুধবার বিকেলে মা রাবেয়া বেগমের দাফন ওই কবরস্থানে সম্পন্ন্য করা হয়। এদিকে গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে ১৩ নারীসহ ৮৪ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজে ১৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদের মধ্যে ৮৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। আক্রান্তরা হলেন, সিরাজগঞ্জ সদর ২৩, উল্লাপাড়া ২৪, কামারখন্দ ২০, বেলকুচি ৭, রায়গঞ্জ ৫, চৌহালী ২, শাহজাদপুর ১, কাজিপুর ১ ও তাড়াশ উপজেলায় ১ জন। এদের মধ্যে ৫ জনকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকিদের নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার