Top
সর্বশেষ

রংপুরে বিশেষ ও এম এস এর চাল বিক্রি শুরু হয়েছে

২৫ জুলাই, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
রংপুরে বিশেষ ও এম এস এর চাল বিক্রি শুরু হয়েছে
রংপুর প্রতিনিধি :

করোনা সংকট মোকাবেলায় রংপুরে বিশেষ ও এম এস এর চাল বিক্রি শুরু হয়েছে। রবিবার দুপুরে রংপুর জেলা খাদ্য বিভাগের সহযোগিতায় নগরীর ববার্টসন্সগঞ্জ স্কুল মাঠে বিশেষ ওএমএস এর চাল বিক্রির উদ্ধোধন করেন রংপুরের বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভূঁইয়া। এসময় বিভাগীয় কমিশনার বলেন, করোনায় মোকাবেলায় সরকার খোলাবাজারে বিক্রির জন্য এই বিশেষ ওএমএস চাল বিক্রির কার্যক্রম শুরু করেছে। যাতে করে খেটে খাওয়া মানুষ অল্প দামে এই চাল আটা কিনতে পারে।

তিনি বলেন, সরকার বিভিন্নভাবে অসহায় মানুষদের সাহায়্য করে আসছে। সরকারের এই সহযোগিতা অব্যাহত রাখার কথা জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, কোন ওএমএস ডিলার যদি এই চাল নিয়ে দূর্নীতির চেষ্টা করেন তা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরার চাই সচ্ছতার সাথে এই কার্যক্রম চলুক। ভোক্তাদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার বলেন, রংপুর বিভাগের প্রতিটি জেলা ও পৌরসভায় ওএমএস এর চাল বিক্রি করা হবে। এ জন্য সরকারের কাছে পর্যাপ্ত খাদ্যশষ্য মজুদ রয়েছে।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহামুদ, রংপুর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর সিটি করপোরেশনের নির্বাহি কর্মকর্তা রুহুল আমীন মিয়া প্রমুখ।

রংপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের জানান, রংপুর সিটি করপোরেশন, হারাগাছ, বদরগঞ্জ ও পীরগঞ্জ পৌরসভা এলাকায় ও এম এস এর চাল বিক্রি করা হবে। রংপুর সিটি করপোরেশন এলাকায় প্রতিদিন তিনটি ট্রাকে কওে সাত হাজার পাাঁচশত কেজি চাল ও এক হাজার পাাঁচশত কেজি আটা বিক্রি করা হবে।

প্রতিদিন এক হাজার পাঁচশত ভোক্তা ৩০ টাকা দরে পাঁচ কেটি চাল ও আঠারো টাকা দরে কিনতে পারবেন। ২৫ জুলাই থেকে শুরু হয়ে আগামী অ৭ আগষ্ট পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানান তিনি।

শেয়ার