Top
সর্বশেষ

ভারত থেকে আমদানি করা অক্সিজেনবাহী কন্টেইনার খালাস শুরু

২৫ জুলাই, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ
ভারত থেকে আমদানি করা অক্সিজেনবাহী কন্টেইনার খালাস শুরু
সিরাজগঞ্জ প্রতিনিধি :

করোনা মোকাবেলায় ভারত থেকে আমদানি করা অক্সিজেনবাহী ১০টি কন্টেইনারের ২’শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) বহনকারি ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে।

এই স্টেশন থেকে সড়কপথে ঢাকায় নেয়া হবে এবং করোনা মোকাবিলায় দেশের হাসপাতালগুলোতে এ অক্সিজেন সরবরাহ করা হবে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাষ্টার ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা মোকাবেলায় ভারত থেকে লিনডা বাংলাদেশ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি করা ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর থেকে ১০টি কনটেইনারে ২’শ মেট্রিক টন তরল অক্সিজেন শনিবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে বেনাপোল বন্দরে প্রবেশ করে।

বেনাপোল বন্দরে আমদানি আনুষ্ঠানিকতা শেষে ১০টি কনটেইনারবাহী অক্সিজেন এক্সপ্রেস রোববার (২৫ জুলাই) বেলা পৌনে এগারটায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছে। এর আগে টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোল বন্দরে ২’শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানানো হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে তরল মেডিকেল অক্সিজেন পৌছানোর পর আনুষ্ঠানিক ভাবে বুঝে নেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সিভিল সার্জন ডা. রামাপদ রায়, আমদানিকারক প্রতিষ্ঠান লিনডা বাংলাদেশ লিমিটেড’র প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া বেগম, প্রশাসনিক কর্মকর্তা (সেলস) নুর রহমান প্রমূখ। বুঝে নেয়ার পর কন্টেইনার থেকে তা লরীতে খালাস শুরু করা হয়েছে।

এসময় জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ সাংবাদিকদের জানান, চলমান মহামারী করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের সরবরাহের মাধ্যমে সেবার জন্য লিনডা বাংলাদেশ জরুরিভাবে সরকারি সহযোগিতায় ভারত থেকে এ অক্সিজেন আমদানি করেছেন। এছাড়া বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন চলাচলের অনুমতি না থাকায় ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনেই খালাস করে লরির মাধ্যমে এ অক্সিজেন ঢাকায় নেয়া হবে। এরপর সেখান থেকে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার