Top
সর্বশেষ

ধীর গতিতে চালানোর কারনে পদ্মা সেতুতে দুর্ঘটনা

২৬ জুলাই, ২০২১ ৩:১৩ অপরাহ্ণ
ধীর গতিতে চালানোর কারনে পদ্মা সেতুতে দুর্ঘটনা
মাদারীপুর প্রতিনিধি :

রো-রো ফেরি শাহজালাল ধীর গতিতে চালানোর কারনে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে বলে তদন্ত কমিটি আজ ২৫ জুলাই প্রতিবেদন জমা দিয়েছে। বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মোঃ তাজুল ইসলাম আজ দুপুরে গণমাধ্যমকে জানান,এ ঘটনার জন্য ফেরির দুই চালক দায়ী।

সংশ্লিষ্ট সুএ জানায়,গত শুক্রবার সকালে ২৯ টি যানবাহন নিয়ে বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে আসার সময় রো- রো ফেরি  শাহজালাল নিয়ন্তন হারিয়ে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে আঘাত করে। এতে ফেরির অনেক যাএী একে অপরের উপর ছিটকে পড়ে আহত হয়।ওই  দিনই বিআইডব্লিউটিসির  পরিচালক এসএম আশিকুজ্জামানকে (বানিজ্য)প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়।শুক্রবার কমিটির সদস্যরা ঘটনাস্হল পরিদর্শন ও ফেরিতে কর্মরত ছয়জনের বক্তব্য নেন। আজ (২৫ জুলাই)রোববার বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের কাছে কমিটি ঘটনার প্রতিবেদন জমা দেয়।

সংশ্লিষ্ট সুএ জানায়,তেল খরচ বাচাঁতে রো- রো ফেরি শাহজালাল ধীর গতিতে চালানোর সময় নিয়ন্তন হারিয়ে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে আঘাত করে। এতে সেতুর ক্যাপে কিছুটা স্ক্যাচ পড়ে ও  ফেরিটি দুমরে মুচরে যায়।  ফেরিটি ডকইয়ার্ডে মেরামত ছাড়া চালানো সম্ভব নয়।এদিকে স্রোতের বিপরীতে কিছুটা উপরের দিকে এগিয়ে পদ্মা সেতুর ১২ ও ১৩ নম্বর পিলারের ফাঁক দিয়ে ফেরিটি নদী পাড়ি দিলে দুর্ঘটনা এড়াতে  পাড়তো। এতে তেল খরচ হতো বেশি।ফেরির দুই চালক  মাস্টার ও সুকানির উদ্দেশ্য তেল বাঁচিয়ে বাইরে বিক্রী করে দেয়া।

এদিকে ঘটনা ধামা চাপা দিতে কৌশল নেয় ফেরির চালক ও স্টাফরা। তারা দাবী করে ঘটনার সময় স্টিয়ারিং কাজ করছিল না। তবে তদন্ত কমিটির পর্যবেক্ষণে স্টিয়ারিং ভাল পাওয়া গেছে। অবশ্য ফেরিটি ধীর গতিতে চালানোর কথা চালকরা স্বীকার করছে।

শেয়ার