Top
সর্বশেষ

বরিশাল-কুষ্টিয়ায় ও চট্টগ্রামে করোনায় ৫৩ জনের মৃত্যু

২৭ জুলাই, ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ
বরিশাল-কুষ্টিয়ায় ও চট্টগ্রামে করোনায় ৫৩ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. এস এম মনিরুজ্জামান।

তিনি জানান, ২৬ জুলাই সকাল ৮টা থেকে ২৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত ওই ১৬ জন মারা যান। এরমধ‌্যে ১১ জন নারী ও ৫ জন পুরুষ। তাদের বয়স ৪০ থেকে ৬৫ বছর। একই সময়ে ভর্তি হয়েছেন ৪৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ জন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন ২৫৭ জন। তাদের মধ্যে ১০৩ জনেরই করোনা পজিটিভ।

এদিকে, এই হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ১ হাজার ৩৩ জন। এর মধ্যে করোনা পজিটিভ ছিলো ২৮৮ জনের। বরিশালের আরটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৯৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৫০ শতাংশ।

‌অন্যদিকে সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ‌্যে ১৫ জনের করোনা পজিটিভ ছিলো। আর ৪ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, বর্তমানে হাসপাতালে ১৪১ জন করোনা আক্রান্ত রোগী ও ৪১ জন উপসর্গ নিয়ে মোট ১৮২ জন ভর্তি রয়েছেন।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৭৫ জনের নমুনা পরেীক্ষা করে ২৫৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৭.৪৮ শতাংশ।

এছাড়া, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৮ জন মারা গেছেন। যা এক দিনে সর্বোচ্চ। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩১০ জনের। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন দপ্তর থেকে প্রকাশিত করোনার সর্বশেষ প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরী ও জেলায় ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় ১৮ জন মারা গেছেন। এরমধ্যে ৭ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১১ জন জেলার বিভিন্ন উপজেলার। ২০২০ সালের ৮ মার্চ চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর থেকে এক দিনে সর্বোচ্চ এতো মানুষ মারা গেলেন।

ওই প্রতিবেদনে জানানো হয়, চট্টগ্রামে করোনায় মোট ৯১৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত ৭৭ হাজার ৫২১ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়া উপজেলায় দুই জন, সাতকানিয়ার ১৮ জন, বাঁশখালীর ২১ জন, আনোয়ারার ৬৭ জন, চন্দনাইশের দুই জন, পটিয়ার ৫৭ জন, বোয়ালখালীর ৬৫ জন, রাঙ্গুনিয়ার ৪৪ জন, রাউজানের ৫৪ জন, ফটিকছড়ির ৩০ জন, হাটহাজারীর ৫৯ জন, সীতাকুণ্ডে ২৩ জন, মিরসরাইয়ের ১২ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ২৩ জন। বাকিরা চট্টগ্রাম মহানগর এলাকার।

শেয়ার