Top
সর্বশেষ

অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টা, আটক ২

২৭ জুলাই, ২০২১ ১:৫৫ অপরাহ্ণ
অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টা, আটক ২
রংপুর প্রতিনিধি :

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর রুম থেকে অক্সিজেন সিলিন্ডার চুরি চেষ্টার সাথে জড়িত থাকার অভিযোগে পাবনা থেকে দুই প্রতারককে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা। সোমবার দিনভর পাবনা জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সোহেল ফকির (৪২) ও নাছিম হোসেন (২৯) কে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে নগরীর সেন্ট্রাল রোড়ের গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানান নগর পুলিশের গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন।

সংবাদ সন্মেলনে বলা হয়, গ্রেফতারকৃত প্রতারক সোহেল ফকির নিজেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম পরিচয় দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে করোনা আক্রান্ত রোগীদের জন্য সরবরাহকৃত অক্সিজেনের খালি সিলিন্ডার ঢাকায় প্রেরণের জন্য দিনাজপুর ট্রাক দালাল অফিস থেকে ৪০ হাজার টাকা করে ৩টি ট্রাক ভাড়া করে। এরপর তারা বিকাশের মাধ্যমে ৩ ট্রাক চালকের কাজ ৩ হাজার টাকা নিয়ে মোবাইল ফোন বন্ধ করে রাখে।

এরপর ট্রাক চালকেরা চালান নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর রুম থেকে খালি অক্সিজেন সিলিন্ডার নেওয়ার জন্য আসলে বিষটি জানাজানি হয়। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ পুলিকে খবর দিলে পুলিশ ৩টি ট্রাক জব্দ কওে চালক হেলপারসহ ৬ জনকে গ্রেফতার করে রংপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে।

সংবাদ সন্মেলনে বলা হয়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন অভিনব কৌশলে প্রতারণার ফাঁদে ফেলে বিভিন্ন গাড়ির চালকের নিকট থেকে বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল।

গ্রেফতারকৃরা ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম থেকে মোবাইল নাম্বার সংগ্রহ করে ট্রাক ভাড়া প্রদানকারী দালালের সাথে কথা বলে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে মোবাইল ফোন বন্ধ করে দেয়। গত ২-৩ বছর ধরে একই কায়দায় প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

শেয়ার