Top
সর্বশেষ

করোনা মোকাবেলায় চিকিৎসাসামগ্রী প্রদান

২৭ জুলাই, ২০২১ ৪:১৭ অপরাহ্ণ
করোনা মোকাবেলায় চিকিৎসাসামগ্রী প্রদান
রংপুর প্রতিনিধি :

করোনা মোকাবেলায় চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার জন্য ১০টি অক্সিজেন সিলিন্ডার ২ টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, ২টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হস্তান্তর করেছে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোতাহারুল ইসলাম, উপ পরিচালক (স্বাস্থ্য) ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম ,রংপুরের সিভিল সার্জন ডাঃ হিরম্ভ কুমার রায়ের কাছে হস্তান্তর করেন এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি, মোস্তফা আজাদ চৌধুরী বাবুসহ রংপুর চেম্বারের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে রংপুর চেম্বারের পক্ষ থেকে ৫০টি বালিশ ও ৫০টি বেড শীট প্রদান করা হয়।

অনুষ্ঠানে এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি এফবিসিসিআই মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। ব্যবসায়ীরা সবাই তাদের নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসবেন বলে আশা করেন তিনি।

তিনি বলেন, করোনা চিকিৎসা ব্যয়বহুল। রোগী শনাক্তের ঊর্ধ্বগতিতে শুধু সরকারি হাসপাতালে এই রোগের চিকিৎসার ভার সামলানো প্রায় অসম্ভব। দরিদ্র মানুষের চিকিৎসায় বেসরকারি হাসপাতালেও বিশেষ ব্যবস্থা নেওয়া একান্ত জরুরি। এফবিসিসিআই’র পক্ষ থেকে ১ কোটি ফেস মাস্কসহ ২ হাজার অক্সিজেন সিলিন্ডার, ২ শত হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, ২শত অক্সিজেন কনসেনট্রেটর মেশিন বিতরণ এবং বিভিন্ন হাসপাতালের সামনে অক্সিজেন বুথ স্থাপণের উদ্যোগ নেয়া হয়েছে।

শেয়ার