Top
সর্বশেষ

নবজাতকের আঙ্গুল কেটে ফেললেন নার্স

৩০ জুলাই, ২০২১ ২:০৩ অপরাহ্ণ
নবজাতকের আঙ্গুল কেটে ফেললেন নার্স
কুষ্টিয়া প্রতিনিধি :

হাতের ক্যানোলা খুলতে গিয়ে নবজাতক শিশুর হাতের বুড়ো আঙ্গুল কেটে ফেলেছেন এক নার্স। শুক্রবার সকালে কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড় এলাকার আদ দ্বীন হাসপাতালে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাংলাদেশে রেলওয়েতে কর্মরত পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি গত ২৭ জুলাই তার অন্ত:সত্ত্বা স্ত্রী রিতু (২৩) কে ডেলিভারি করানোর জন্য কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড় এলাকার আদ দ্বীন হাসপাতালে ভর্তি করেন। সেখানে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে রিতু একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন। জন্মের পর শিশুটি সামান্য অসুস্থ হওয়ায় তার ডান হাতে ক্যানোলা লাগানো হয়। ক্যানালোটি যাতে বের হয়ে না যায় সেজন্য হাতে সার্জিক্যাল টেপ ব্যবহার করা হয়।

শুক্রবার সকাল ৬ টার দিকে হাসপাতালের স্টাফ নার্স মমতাজ পারভিন ক্যানোলাটি খুলতে যান। এ সময় কাইচি দিয়ে সার্জিক্যাল টেপ কাটতে গিয়ে তিনি শিশুটির ডান হাতের বুড়ো আঙ্গুল কেটে ফেলেন। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি করে ওই রোগীদের রিলিজ করে দেয়ার চেষ্টা চালায়। পরে স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের চাপে হাসপাতাল কর্তৃপক্ষ একটি অ্যাম্বুলেন্সযোগে নবজাতক শিশুটিকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

এ ব্যাপারে কুষ্টিয়াস্থ আদ দ্বীন হাসপাতালের ম্যানেজার রবিউল আওয়াল জানান, অনিচ্ছাকৃতভাবে দুর্ঘটনাটি ঘটে গেছে। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের ব্যবস্থাপনায় ঢাকায় পাঠানো হয়েছে।

শেয়ার