Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে পানির নিচে সাড়ে ৩ লাখ টাকার প্রকল্প

৩০ জুলাই, ২০২১ ২:৫৬ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে পানির নিচে সাড়ে ৩ লাখ টাকার প্রকল্প
আলমগীর হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :

লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি কামার বাড়ি রাস্তার পুকুর পাড় গার্ডওয়াল নির্মাণে সাড়ে ৩ লাখ টাকার প্রকল্প এখন পানির নিচে। অল্প বৃষ্টি হলেই জমে যায় হাটু পানি। আর দুর্ভোগে পড়তে হয় পথচারী ও আশে পাশের গ্রামের বিভিন্ন পেশার মানুষদের। স্বাধীনতার ৫০ বছর পার হলেও এখনো উন্নয়নের ঘ্রাণ গ্রহণ করতে পারিনি কামার বাড়ির আশে পাশের সাধারন মানুষজন। দুই দুইবার রাস্তার পুকুরের গার্ডওয়াল নিমার্ণ প্রকল্পের সাড়ে তিন লাখ টাকার উন্নয়ন করলেও তার সুফল দেখল না কেউ।

স্থানীয় এলাকার মুদি দোকানদার আলমগীর হোসেন জানায় রাস্তা ও পুকুরের-গার্ডওয়াল নিমার্ণ প্রকল্পের বাস্তবায়নের জন্য এক লাখ টাকা ব্যয় করে এলজিএসপি-৩ প্রজেক্ট অর্থ বছর ২০১৯-২০২০,বাস্তবায়ন ২০২০-২০২১ সালে উপজেলা প্রশাসন ৩ লাখ টাকা বরাদ্দ দেয়।নিমার্ণ কাজের দায়িত্ব পায় লাহারকান্দি ইউনিয়নের ইউপি সদস্য আলমগীর হোসেন।তিনি নিম্ম মানের ইট,বালু,সিমেন্ট দিয়ে কোনো রকম কাজ করে চলে যান। নির্মাণের এক মাস না যেতে তিন ফুট পানির নেচে ডুবে যায় গার্ডওয়ালটি।কাঁচা রাস্তাটি ভেঙ্গে পুকুরে পানিতে তুলিয়ে যায়। রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এর আগে ২০১৫-২০১৬ অর্থ বছরের ৫০ হাজার টাকা বরাদ্দ দেয় প্রশাসন।অত্র এলা্কায় কাঁচা রাস্তাটি সংস্কার করার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান , সদস্য , এমপির দৃষ্টি জানাচ্ছি।

কামার বাড়ির, রাছেল, সৈয়দ আহম্মদ, মমিন, রাজু জানায়, রাস্তা নাই গার্ডওয়ালের কাজ কি? সাড়ে তিন লাখ টাকার পুকুরের গার্ডওয়াল নিমার্ণের এক মাস পরে গার্ডওয়াল পানির নিচে ডুবে যায়।সাধারণ মানুষে চলাচলে রাস্তাটিও পানি নিচে ডুবে যায়। রাস্তাটি পূর্বের অবস্থা ফিরে আসায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। কাঁচা রাস্তাটি পাকা করার উন্নয়নের জন্য স্থানীয় এলাকার চেয়ারম্যান, মেম্বার, জেলা পরিষদ, উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।

ইউপি সদস্য আলমগীর হোসেন বানিজ্য প্রতিদিনকে জানায়,যারা উন্নয়নের কাজ করে বেশি তাদের দূর্নামও বেশি,আমি অফিসিয়াল সকল নিয়ম নীতি মেনে কাজটি সম্পূর্ণ করেছি।উপজেলা প্রশাসন নির্মাণ কাজ সম্পূর্ণ হলে যাচাই-বাচাই করে বিল পরিশোধ করে দেয় ।আমি কোনো অনিম করিনি।বরাদ্দের মধ্যে কাঁচা্ রাস্তাটি সংস্কারে কথা উল্লেখ নেই। আগামীতে কোনো বরাদ্দ হলে কাঁচা রাস্তাটি সংস্কার করে উন্নীত করা হবে।

শেয়ার