Top
সর্বশেষ

রাঙামাটিতে বাড়ছে করোনা রোগী

৩০ জুলাই, ২০২১ ৯:৫৪ অপরাহ্ণ
রাঙামাটিতে বাড়ছে করোনা রোগী
রাঙামাটি প্রতিনিধি :

পার্বত্য জেলা রাঙামাটিতে হঠাৎ করে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। জনসংখ্যার ঘনত্ব কম থাকলেও উপজেলাগুলোর প্রত্যন্ত অঞ্চলগুলোতে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। বর্তমানে রাঙামাটিতে করোনা সংক্রমণের হার জাতীয় হারের চেয়ে বেশি। স্থানীয় সচেতন মহল মনে করছে যদি কোনরূপ ভাবে মানুষ সচেতন না হয় তাহলে পাহাড়ের বাসিন্দাদের ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হবে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানানো হয়- শুক্রবার (৩০জুলাই) কোন ধরণের পরিক্ষা করা হয় না। তবে ২৯জুলাই সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটি পিসিআর ল্যাব ও এন্টিজিনায় ২০৩জন নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫৫জনের পজেটিভ আসে। আক্রান্ত ৫৫জনের মধ্যে রাঙামাটি সদর উপজেলায় ৩১জন, কাপ্তাইয়ে ১০জন, রাজস্থলীতে ৩জন, কাউখালীতে ৩জন, বিলাইছড়িতে ৩জন, লংগদুতে ২জন, নানিয়ারচরে ১জন এবং বাঘাইছড়ি উপজেলায় ২জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ২৭.৭৩% পার্সেন্ট। রাঙামাটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭২৯ জন, সুস্থ্য হয়েছেন দুই হাজার ১১ জন। রাঙামাটিতে মোট মারা গেছেন ২২জন। রাঙামাটিতে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করেছেন ১৬ হাজার ২৭৮ জন এরমধ্যে নেগেটিভ এসেছে ১৩ হাজার ৫৪৯জনের। রাঙামাটিতে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ৪৭ হাজার ৯৮৯জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১৯ হাজার ৯৫জন।

রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, মানুষের অসতর্ক চলাফেরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা আক্রান্ত রোগীর বেশীর ভাগ রোগী হোম আইসোলশনে চিকিৎসা নিচ্ছেন। তারা বাসায় আলাদাভাবে চিকিৎসা নেয়ার কথা থাকলেও পরিবারের সংমিশ্রণে থাকার কারণে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

এছাড়া বেশীর ভাগ রোগী বাসায় থাকছেন না, বাজারসহ বিভিন্ন এলাকায় ঘুরাফিরা করে এতে সংক্রমণের ঝুঁকি বাড়াছে।

শেয়ার