Top
সর্বশেষ

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭৪২, মৃত্যু ৪

৩১ জুলাই, ২০২১ ৪:০৫ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭৪২, মৃত্যু ৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ জন নগরীর ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৯৬২ জন; এর মধ্যে ৫৭৭ জন নগরীর ও ৩৮৫ জন উপজেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৪২ জন; নতুন শনাক্তদের মধ্যে ৬৪৯ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (৩১ জুলাই) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এখন পর্যন্ত ৮১ হাজার ৯৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে ৬১ হাজার ৫৫৬ জন নগরীর ও ২০ হাজার ৪০৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। নতুন করে আক্রান্তদের মধ্যে ফটিকছড়ি উপজেলার ২২ জন, আনোয়ারার ২১, সীতাকুণ্ড ও আনোয়ারার ১২ জন করে রয়েছেন।

এদিকে চট্টগ্রামে এরইমধ্যে বিভিন্ন হাসপাতালে শয্যা ও আইসিইউ সংকট দেখা দিয়েছে। সরকারি হাসপাতালে ধারণক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি রয়েছে। স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, লকডাউন দেওয়া হলেও মানুষের বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়ার প্রবণতাই সংক্রমণ বাড়ার কারণ। তাই মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হাসপাতালগুলোতে শয্যা সংকট তৈরি হয়েছে। আইসিইউতে নেই স্থান। এই অবস্থায় চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

শেয়ার