Top

ইংল্যান্ড বাংলাদেশে সফর করেব ২০২৩ সালে

০৩ আগস্ট, ২০২১ ২:২৫ অপরাহ্ণ
ইংল্যান্ড বাংলাদেশে সফর করেব ২০২৩ সালে
স্পোর্টস ডেস্ক :

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াচ্ছে আজ মঙ্গলবার থেকেই। এরপর সেপ্টেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে হঠাৎ করেই স্থগিত হয়ে গেল সিরিজটি। স্থগিত হয়ে যাওয়া এই সিরিজটি পিছিয়ে গেছে ২০২৩ সাল পর্যন্ত।

মঙ্গলবার (৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এব্যাপারটি নিশ্চিত করেছে।

দুই ক্রিকেট বোর্ড বিজ্ঞপ্তিতে জানায়, ইংল্যান্ডের পুরুষ দলের ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু এই সিরিজটি পিছিয়ে ২০২৩ সালের মার্চে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি উভয়ের সম্মতিতে সিরিজটি পিছিয়ে নেওয়া হয়েছে।

তবে সিরিজ পেছালেও সিরিজের ম্যাচ সংখ্যার কোনো পরিবর্তন হচ্ছে না। তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি থাকছে এই সিরিজে। ২০২৩ সালের মার্চের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড দল।

এর আগে গতকালই ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে বলেছিল, বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার আসন্ন সিরিজটা সেপ্টেম্বরে হচ্ছে না, কারণ আইপিএল। করোনাভাইরাসের হানায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ মৌসুম স্থগিত হয়ে যায় মাঝপথেই। স্থগিত আইপিএল আবারও শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বরে। সিরিজ খেলতে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা ১৪ সেপ্টেম্বর। অর্থাৎ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাচ্ছে আইপিএলে সূচী। এমন অবস্থায় বাংলাদেশ সফরের বদলে আইপিএল খেলাকেই প্রাধাণ্য দিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। ইংলিশ বোর্ডও নাকি বিষয়টাতে সায় দিচ্ছে!

শেয়ার