Top

সাকিবের ব্যাটে-বলে অদ্ভুত রেকর্ড

০৭ আগস্ট, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
সাকিবের ব্যাটে-বলে অদ্ভুত রেকর্ড

সাকিবের ব্যাটে-বলে অদ্ভুত রেকর্ড। সর্বশেষ দুই টি-টোয়েন্টিতে সাকিবের পারফরম্যান্সে অবিশ্বাস্য মিলটা বিস্ময়ে চোখ কপালে তুলতে বাধ্য! নিশ্চিতভাবেই কাকতাল। শেষ দুই ম্যাচে সাকিবের ব্যাট আর বল হাতে পারফরম্যান্সে এতটাই মিল যে, ব্যাপারটাকে ভুতুড়ে মনে হতে পারে!

চলতি সিরিজের তিন ম্যাচের সাকিবের সংগ্রহ ব্যাট হাতে ৮৮ রান ও বল হাতে ৩টি উইকেট।

এর মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে রীতিমতো ভূতুড়ে মিল পরিলক্ষিত হচ্ছে সাকিবের পারফরম্যান্সে। ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ১৭ বলে ২৬ ও বল হাতে ২২ রানে ১ উইকেট নিয়েছেন তিনি। আর তৃতীয় ম্যাচেও ব্যাট হাতে ১৭ বলে ২৬ ও বল হাতে ২২ রানে ১ উইকেট তার নামের পাশে।

ক্রিকেটের ইতিহাস ও রেকর্ড বলছে, একই দলের বিপক্ষে দুইটি ম্যাচে ঠিক একই পারফরম্যান্স আগে কখনও দেখা যায়নি। যা এবার করলেন সাকিব। ব্যাটিং পারফরম্যান্স আর বোলিং ফিগারের মিলেই অদ্ভুত রেকর্ডটি গড়ে ফেলেছেন সাকিব।

দুই ম্যাচেই সাকিব খেলেছেন ১৭টি বল, দুই ম্যাচেই তার স্ট্রাইকরেট ১৫২.৯৪ এবং দুই ম্যাচেই তিনি হাঁকিয়েছেন ৪টি করে চার। ব্যাটিংয়ের মিল এখানেই শেষ নয়। দুইটি ম্যাচেই সাকিব আউট হয়েছেন ইনিংসের নবম ওভারে।

বল হাতেও এমন অবাক বিস্ময় রয়েছে সাকিবের পারফরম্যান্সে। দুই ম্যাচেই তিনি খরচ করেছেন ২২ রান, নিয়েছেন ১টি উইকেট। স্বাভাবিকভাবেই মিল তাই ইকোনমি রেটেও (৫.৫০)। তবে এসবকে ছাপিয়ে দুই ম্যাচেই সাকিব উইকেট নিয়েছেন নিজের চতুর্থ ও শেষ ওভারের দ্বিতীয় বলটিতে।

শেয়ার