Top

কোনও প্রতিশোধ নেওয়া হবে না: তালেবান

১৫ আগস্ট, ২০২১ ১০:৪৭ অপরাহ্ণ
কোনও প্রতিশোধ নেওয়া হবে না: তালেবান

আফগানিস্তানের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী তালেবান প্রায় দুই দশক যুদ্ধের পর আবারও ক্ষমতায় ফিরছে । তবে, তারা ঘোষণা করেছে যে, পশ্চিমাদের পক্ষে যারা এতোদিন কাজ করেছে বা বর্তমান আফগান প্রশাসনের অধীনে কাজ করা কারো ওপর কোন ধরনের প্রতিশোধ নেওয়া হবে না। রোববার (১৫ আগস্ট) বিবিসির এক লাইভ প্রতিবেদনে তালেবান সশস্ত্র গোষ্ঠীর মুখপাত্র সুহেইল শাহীন একথা বলেন।

সুহেইল শাহীন মুখপাত্রের বরাতে আরও বলা হয়, আমরা শান্তিপূর্ণ ভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য অপেক্ষা করছি। আমাদের নেতৃত্ব বাহিনীকে নির্দেশ দিয়েছে কাবুলের গেটে থাকতে এবং শহরে প্রবেশ না করতে। এছাড়া দেশটির জনগণের ওপর কোনো প্রতিশোধ নেবে না তালেবান। তাদের জীবন সম্পূর্ণ নিরাপদ। আমরা দেশ ও জনগণের সেবক।

তালেবানের আন্তর্জাতিক গণমাধ্যম শাখার এই মুখপাত্র আরও বলেন, আমরা আগামী কয়েক দিনের মধ্যে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর আশা করছি। এছাড়া আমরা জনগণকে, বিশেষ করে কাবুল শহর, তাদের সম্পত্তি, তাদের জীবন নিরাপদ রাখার আশ্বাস দিচ্ছি। আমাদের নেতৃত্ব আমাদের নির্দেশ দিয়েছে কাবুলের গেটে থাকতে, শহরে প্রবেশ না করার জন্য।

এর আগে আজ সকালে বিনা যুদ্ধে আফগানিস্তানের গুরুত্বপূর্ণ শহর জালালাবাদ দখল নেয় তালেবান। জালালাবাদ দখলের মধ্য দিয়ে আফগানিস্তানের ৩৪টি প্রদেশের মধ্যে অন্তত ২০টির নিয়ন্ত্রণ এখন তালেবানের হাতে।

শেয়ার