Top

সোমালিয়ায় বোমা হামলায় নিহত ১১

১৫ সেপ্টেম্বর, ২০২১ ১:১৬ অপরাহ্ণ
সোমালিয়ায় বোমা হামলায় নিহত ১১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন সেনা সদস্য আছে বলেও জানা গেছে। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার ওই আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বেসামরিক নাগরিকরা হতাহত হয়েছেন। খবর আল জাজিরার।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলী বার্তা সংস্থা এএফপিকে বলেন, এখনো তদন্ত চলছে। তবে এখন পর্যন্ত পাওয়া তথ্যের ভিত্তিতে একে আত্মঘাতী বোমা বিস্ফোরণ বলে মনে হচ্ছে। তিনি আরও বলেন, হামলায় নিরাপত্তা বাহিনীর ছয় সদস্য ও তিন সাধারণ নাগরিক নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১১ জন। মোগাদিসুর এক ব্যস্ত চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় আত্মঘাতী।

প্রাথমিক তদন্তে দেখা গেছে, হামলার সময় সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বেসামরিক নাগরিকরা ছিলেন। সেনাসহ কমপক্ষে ১১ জন হামলায় নিহত হয়েছে এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

আল কায়েদা সংশ্লিস্ট আল শাবাব গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে। সশস্ত্র গোষ্ঠীটি সোমালিয়ার ফেডারেল সরকারকে উৎখাতের জন্য লড়াই করে আসছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, হামলার কিছুক্ষণ পরেই আমি ওই রাস্তা দিয়ে যাচ্ছিলাম। চারদিকে সবকিছু এলোমেলো হয়ে আছে। লোকজনের জুতা এদিকে সেদিকে পড়ে আছে।

অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন তিনি বেশ কয়েকজনের মরদেহ পড়ে থাকতে দেখেছেন। এর মধ্যে কয়েকজন নিরাপত্তা বাহিনীর পোশাকে ছিলেন। সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবল এই ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি একে নির্বিচারে হামলার ঘটনা বলে উল্লেখ করেছেন।

শেয়ার