Top

শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগে চেস কমিউনিটি চ্যাম্পিয়ন

২৪ সেপ্টেম্বর, ২০২১ ৫:২২ অপরাহ্ণ
শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগে চেস কমিউনিটি চ্যাম্পিয়ন
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগে শেরপুর চেস কমিউনিটি চ্যাম্পিয়ন ও নকলা উপজেলা ক্রীড়া সংস্থা রানারআপ হয়েছে। গত বৃহস্পতিবার (২৩ সেপ্টম্বর) রাতে সপ্তম রাউন্ড শেষে এ দু’টি দল সর্বোচ্চ ১৩ পয়েন্ট করে অর্জন করে। তবে লীগের বাইলজ অনুযায়ী বেশী সংখ্যক বোর্ডে ম্যাচ জেতায় ২৫ গেম পয়েন্ট নিয়ে শেরপুর চেস কমিউনিটি জেলা লীগের প্রথম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানারআপ নকলা উপজেলা ক্রীড়া সংস্থার অর্জিত গেমপয়েন্ট ২৪। সেইসাথে দাপটের সাথে সবগুলো ম্যাচ জেতায় চ্যাম্পিয়ন দলের ১ নং বোর্ডের খেলোয়াড় আব্দুর রউফ আজিজ সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

চ্যাম্পিয়ন দলের অন্যান্য খেলোয়াড়রা হলেন- শাকিল আহমেদ, আবিদ হাসান, মোহাম্মদ আবু সালেহ ও রাব্বি। এদিন বিকালে ৬ষ্ঠ রাউন্ডে ২ নং বোর্ডে শেরপুর চেস কমিউনিটির শাকিল আহমেদ লড়াইয়ে নকলা চেস ক্লাবের হেফজুল্লাহকে সময়ের ফাঁদে এবং ৭ম রাউন্ডে ৩ নং বোর্ডে আবিদ হাসান লালা-সবুজ ক্লাবের হামিদুল ইসলামের বিরুদ্ধে কঠিন ম্যাচ জেতায় তাদের চ্যাম্পিয়নের পথ সহজ হয়। এছাড়া ৭ রাউন্ডের খেলায় নকলা চেস ক্লাব ৮ পয়েন্ট নিয়ে ৩য়, দাবা ক্লাব শেরপুর ৭ পয়েন্ট নিয়ে ৪র্থ, একই পয়েন্ট নিয়ে গেম পয়েন্টের ভিত্তিতে লাল-সবুজ ক্লাব ৫ম স্থানলাভ করে। ৬ পয়েন্ট নিয়ে চকপাঠক চেস ক্লাব ৬ষ্ঠ, এক পয়েন্ট লাভ করে উদয়ন ক্লাব ও শেরপুর প্লাস চেস ক্লাব যথাক্রমে ৭ম ও ৮ম স্থান লাভ করে।

আগামী ৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে জেলা দাবা লীগের চ্যাম্পিয়ন দলকে ট্রফি, প্রাইজমানি ও মেডেল প্রদান করা হবে। চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে অভিনন্দন জানিয়েছেন পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, অতিরিক্ত সাধারন সম্পাদক মানিক দত্ত ও দাবা উপ-কমিটির সভাপতি জাকির হোসেন বাবুল।

জেলা দাবা লীগ আয়োজক কমিটির সমন্বয়কারি হাকিম বাবুল জানান, জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-পরিষদের আয়োজনে জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তন ভেন্যুতে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয় মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগ। প্রথমবারের মতো আয়োজিত জেলা দাবা লীগে ৮টি দল রাউন্ড রবীন লীগ ভিত্তিতে খেলায় অংশগ্রহণ করে। শেরপুর জেলা দাবা লীগের স্পন্সর হয়েছেন জেএন্ডএস গ্রুপের প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল।

শেয়ার