Top

যুক্তরাজ্যে তরুণীকে হত্যার দায়ে পুলিশ কর্মকর্তার যাবজ্জীবন

৩০ সেপ্টেম্বর, ২০২১ ৮:২৩ অপরাহ্ণ
যুক্তরাজ্যে তরুণীকে হত্যার দায়ে পুলিশ কর্মকর্তার যাবজ্জীবন

যুক্তরাজ্যের লন্ডনে সারাহ এভারার্ড নামে ৩৩ বছর বয়সী এক নারীকে তুলে নিয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় দেশটির পুলিশের এক কর্মকর্তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত এই রায় দেন। এর আগে নিরাপত্তা কর্মকর্তাদের হাতে গ্রেফতার হন তিনি। খবর বিবিসির।

গত ৩ মার্চ দক্ষিণ লন্ডনের ক্লাফাম এলাকায় বন্ধুর বাড়ি থেকে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন সারাহ। সে সময় ওয়াইনে কুজেন্স নামের এক পুলিশ কর্মকর্তা তাকে তুলে নিয়ে অপহরণ করেন। পরে একটি পার্কে তার মরদেহ পাওয়া যায়।

অভিযুক্ত কুজেন্সের সাজার রায় দেওয়ার সময় বিচারক বলেন, এই মামলাটি ‘বিধ্বংসী, মর্মান্তিক এবং খুবই নৃশংস। তিনি বলেন, অভিযুক্ত ব্যক্তি তার পরিবারের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। এই ঘটনায় তাকে মোটেও অনুতপ্ত হতে দেখা যায়নি।

প্রধান বিচারক ফুলফোর্ড এই হত্যাকাণ্ডের ঘটনাকে ভয়াবহ বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, এই মামলার গুরুত্ব এতটাই আলাদা যে, অপরাধীর যাবজ্জীবন কারাদণ্ড নিশ্চিত করা হচ্ছে।

এই বিচারক বলেন, অপহরণ, ধর্ষণ এবং হত্যার ঘটনায় একজন পুলিশ কর্মকর্তার পেশার অপব্যবহার মেনে নেওয়া যায় না।
সারাহ এভারার্ডের হত্যাকাণ্ডের ঘটনা পুরো ব্রিটেনকে নাড়া দিয়েছে।

দিনের পর দিন এই হত্যাকাণ্ডের খবর ব্রিটিশ গণমাধ্যমের শিরোনাম দখল করে রেখেছিল। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং ঘরের বাইরে নারীর নিরাপত্তার দাবিতে বেশ কিছু বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এমন একটি বিক্ষোভে ব্রিটিশ রাজপরিবারের সদস্য ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনও যোগ দিয়েছিলেন।

শেয়ার