Top
সর্বশেষ

আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: প্রধানমন্ত্রী

১৩ ডিসেম্বর, ২০২০ ১:৫৩ অপরাহ্ণ
আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: প্রধানমন্ত্রী
বাণিজ্য প্রতিদিন ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সকলের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখবো। যুদ্ধ চাই না, শান্তি চাই। কিন্তু কেউ যদি আমার সার্বভৌমত্বে আঘাত করতে আসে, প্রতিঘাত করবার মতো সক্ষমতা যেন অর্জন করতে পারি। সেভাবেই আমাদের প্রশিক্ষণ এবং সেভাবেই প্রস্তুতি থাকতে হবে।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজের কোর্স সমাপনীর ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী গড়ে উঠেছে। কাজেই এ বাহিনীর প্রত্যেকটি সদস্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেদের গড়ে তুলবেন। যেন সবসময় জনগণের পাশে থেকে জনগণের কল্যাণে কাজ করতে পারেন। আমাদের পররাষ্ট্র নীতি খুব স্পষ্ট, সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়। আমরা সেটাই মেনে চলছি। বাংলাদেশ একটি দেশ আমরা সকলের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছি।

তিনি বলেন, জোরপূর্বক রোহিঙ্গা পাঠালেও মিয়ানমারের সঙ্গে সংঘাতে যায়নি বাংলাদেশ। আমরা যুদ্ধ চাই না, আমরা শান্তি চাই। কেউ যদি আমাদের সার্বভৌমত্বে আঘাত দিতে আসে তার প্রতিঘাত করার মত সক্ষমতা আমাদের অর্জন করতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, মিয়ানমার থেকে ১০ লাখ রোহিঙ্গা এসেছে। আমরা তাদের সাথে এখনও সংঘাতে যাইনি। আলোচনা করে এটা সমাধানের চেষ্টা করা হচ্ছে। এই বোঝা দ্রুত সমাধান করতে হবে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার