Top

লেনদেনের শীর্ষে বীমা খাত, কমেছে ৮০ শতাংশ কোম্পানির দর

১৩ ডিসেম্বর, ২০২০ ৬:২৮ অপরাহ্ণ
লেনদেনের শীর্ষে বীমা খাত, কমেছে ৮০ শতাংশ কোম্পানির দর

সপ্তাহরে প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বীমা খাতে সব চেয়ে বেশি লেনদেন হয়েছে। তবে কমেছে বেশির ভাগ বীমা  কোম্পানির দর। দিন শেষে বীমা খাতে লেনদেন হয়েছে ডিএসইর মোট লেনদেনের ১৭.৬৬ শতাংশ বা ১৭৩ কোটি টাকা। অন্য দিকে ৮০ শতাংশ বা ৩৮ টি কোম্পানির দর কমেছে দর বেড়েছে ১৪ শতাংশ বা ৭টি কোম্পানির। দর অপরিবর্তিত রয়েছে ৬ শতাংশ বা ৩টি কোম্পানির। দিনটিতে ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৩ শত  ৮০ কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের প্রথম দিনে জ্বলে উঠেছে ব্যাংক খাত। খাতটি ডিএসইর মোট লেনদেনের মধ্যে ১৬.৫৪ শতাংশ বা ১৬২ কোটি টাকা লেনদেন করে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। দিন শেষে ব্যাংক খাতে ৩০টি  কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪টি  কোম্পানির। দর কমেছে ৮টি কোম্পানির । দর অপরিবর্তিত রয়েছে ৮টি কোম্পানির।

ফার্মা খাত রবিবার  লেনেদেনে তৃতীয় অবস্থানে উঠে এসেছে। এ দিন ফার্মা খাতে লেনদেন হয়েছে ১৪৯ কোটি টাকা বা ১৫.১৪ শতাংশ।। দিন শেষে ফার্মা খাতের কোম্পানি গুলেঅর মধ্যে দর বেড়েছে ১৪ টির। দর কমেছে ১১টির । দর অপরিবর্তিত রয়েছে ৫টির।

এছাড়াও বস্ত্র খাতে লেনদেন হয়েছে ৮৭ কোটি টাকা, প্রকৌশল খাতে লেনদেন হয়েছে ৮২ কোটি টাকা, বিবিধ খাতে লেনদেন হয়েছে ৬২ কোটি টাকা, ফুয়েল এন্ড পাওয়ার খাতে লেনদেন হয়েছে ৪৩ কোটি টাকা, মিউচ্যুয়াল ফান্ড খাতে লেনদেন হয়েছে ৩৭ কোটি টাকা, খাদ্য এবং আনুষাঙ্গিক খাতে লেনদেন হয়েছে ৩৫ কোটি টাকা, চামড়া খাতে খাতে লেনদেন হয়েছে ৩১ কোটি টাকা, সিমেন্ট খাতে লেনদেন হয়েছে ২৭ কোটি টাকা, আর্থিক প্রতিষ্ঠান খাতে লেনদেন হয়েছে ২৬ কোটি টাকা, আইটি খাতে লেনদেন হয়েছে ১৯ কোটি টাকা, টেলিকমিনিউকেশন খাতে লেনদেন হয়েছে ১৮ কোটি টাকা, সিরামিক খাতে লেনদেন হয়েছে ১০ কোটি টাকা, আবাসন খাতে লেনদেন হয়েছে ১০ কোটি টাকা, পাট খাতে লেনদেন হয়েছে ২ কোটি টাকা, পেপার এন্ড প্রিন্টিং খাতে লেনদেন হয়েছে ২ কোটি টাকা এবং ভ্রমণ খাতে লেনদেন হয়েছে ১ কোটি টাকা।

শেয়ার