Top

চার বলে চার উইকেট নিয়ে আইরিশ পেসারের রেকর্ড

১৮ অক্টোবর, ২০২১ ৫:৪০ অপরাহ্ণ
চার বলে চার উইকেট নিয়ে আইরিশ পেসারের রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় চমক দেখালেন আয়ারল্যান্ডের ডানহাতি পেসার কার্টিস ক্যাম্পার। তুলে নিলেন আসরের প্রথম হ্যাটট্রিক। আজ (সোমবার) নেদারল্যান্ডসের বিপক্ষে খেলার দশম ওভারে এই কীর্তি গড়েন আইরিশ এই বোলার। শুধু হ্যাটট্রিকই নয়, এই অলআউন্ডার পরপর ৪ বলে নেন ৪ উইকেট।

ইনিংসের দশম ওভার ও নিজের দ্বিতীয় ওভার করতে এসে ইতিহাস গড়েন ক্যাম্পার। হ্যাটট্রিকের কোটা পূর্ণ করার পর বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করলেন তিনি।

আবুধাবিতে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডের। প্রথম ওভারেই রানআউটের শিকার হন ওপেনার বেন কুপার। তিনে এসে সুবিধা করতে পারেননি বাস ডি লেড। দলীয় ২২ রানের মাথায় ৭ রান করে লিটলের শিকার হন তিনি। তৃতীয় উইকেটের জুটিতে ম্যাক্সের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন কলিন অ্যাকারম্যান। সেই জুটি তো ভাঙলেনই সঙ্গে টানা ৪ উইকেট নিয়ে ইতিহাসের পাতায় কার্টিস ক্যাম্পার।

ইনিংসের দশম ওভারের দ্বিতীয় বলে কলিন অ্যাকারম্যানকে ফেরানোর পর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডসকে ফিরিয়ে বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নেন তিনি। একই ওভারের পঞ্চম বলে নতুন ব্যাটসম্যান রোয়েলফ ফন ডার মারউইকেও ফেরান ক্যাম্পার। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে এমন অর্জনের নজির নেই আর কারো।

সবে মিলিয়ে বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে চার বলে চার উইকেট নেওয়ার কীর্তি গড়লেন ক্যাম্পার। তার আগে লাসিথ মালিঙ্গা ও রশিদ খান করে দেখিয়েছেন এমন অর্জন। এর মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একবার করে চার বল চার উইকেট নিয়েছেন মালিঙ্গা।

শেয়ার