Top

ভারত নিউজিল্যান্ডের অঘোষিত স্কুইড গেম

৩১ অক্টোবর, ২০২১ ১২:২৮ অপরাহ্ণ
ভারত নিউজিল্যান্ডের অঘোষিত স্কুইড গেম

নেটফ্লিক্সের ইতিহাসের সবচেয়ে ব্যবসা সফল দক্ষিণ কোরিয় নাটক স্কুইড গেম। নেটফ্লিক্স বলছে অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিচ্ছে এ সিরিজ। একদল ব্যর্থ মানুষদের নিয়ে আয়োজন করা হয় এই গেম, গেমের মূল থিম ছিল যে জিতবে সে পাবে একটা বড় অঙ্কের টাকা, আর যে হারবে সে মারা যাবে।

ভারত নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচও এখন অনেকটাই এই স্কুইড গেমের মতো, যে জিতবে সে টিকে থাকবে, আর যে হারবে তার বিশ্বকাপে সেমিতে খেলার স্বপ্ন অনেকটাই ম্লান হয়ে যাবে। এ গ্রুপের আরেক পরাশক্তি পাকিস্তান অবশ্য আকাশে উড়ছে, টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ ভারত নিউজিল্যান্ড একে অপরের মুখোমুখি হবে। পরিসংখ্যানে দুই দল সমান সমান, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে দুই দলেরই রয়েছে সমান ৮টি করে জয়। আর পরিত্যক্ত হয়েছে অন্য ম্যাচটি। আজ ১৮তম ম্যাচে যারা জিতবে, তারাই এগিয়ে যাবে মুখোমুখি পরিসংখ্যানে।

তবে এক্ষেত্রে খানিক এগিয়ে থাকবে নিউজিল্যান্ড। কেননা টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার (২০০৭ ও ২০১৬) ভারতের মুখোমুখি হবে দুইবারই জিতেছে কিউইরা। তাই আজ ভারতের সামনে বিশ্বকাপে কিউইদের প্রথমবার হারানোর মিশন।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ রাত ৮টায় মাঠে নামবে নিউজিল্যান্ড ও ভারত। মাঠের লড়াই শুরুর আগে দল দুটির মধ্যে জয়-পরাজয়ের হিসাবসহ আরও কিছু পরিসংখ্যান একনজরে দেখে নেয়া যাক:

মোট ম্যাচ ১৭
ভারতের জয় ৮
নিউজিল্যান্ডের জয় ৮
ফলহীন ১

সর্বোচ্চ দলীয় সংগ্রহ
ভারত: ২০৮/৬, হ্যামিল্টন ২০১৯
নিউজিল্যান্ড: ২১৯/৬, ওয়েলিংটন ২০১৯

শেয়ার