Top

কিউই বোলারদের তোপে ভারত

৩১ অক্টোবর, ২০২১ ৯:২৪ অপরাহ্ণ
কিউই বোলারদের তোপে ভারত

দুই দলই প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তানের কাছে। তাতে যেন দলদুটোর বিশ্বকাপও পড়ে গেছে আশা নিরাশার দোলাচলে। দ্বিতীয় ম্যাচে সেই দুই দল, নিউজিল্যান্ড আর ভারত মুখোমুখি হয়েছে একে অপরের। তবে ম্যাচের এক চতুর্থাংশ শেষে ভারতের পরিস্থিতিটা যেন আরও জটিলই হয়ে পড়েছে। শুরুর ১১ ওভারেই যে হারিয়ে ফেলেছে শীর্ষ চার ব্যাটারকে!

টসে জিতে নিউজিল্যান্ড ভারতকে আমন্ত্রণ জানিয়েছিল ব্যাটিংয়ের। অধিনায়ক কেন উইলিয়ামসনের সিদ্ধান্তটা যে ভুল কিছু ছিল না, তারই যেন প্রমাণ দিচ্ছেন কিউই বোলাররা।

ঈশান কিষানকে নিয়ে কথা হয়েছিল আগের ম্যাচ শেষে। সেই কিষান আজ দলে ঢুকেছিলেন সূর্যকুমার যাদবের বদলি হয়ে। যদিও ম্যাচে মোটেও আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। ৮ বল খেলে চার রান করে ফিরেছেন বোল্টের শিকার হয়ে।

পাওয়ার প্লের শেষ ওভারে লোকেশ রাহুল বিদায় নেন টিম সাউদিকে পুল করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়ে। রোহিত শর্মা ১ রানেই বিদায় নিতে পারতেন, কিন্তু ডিপ ফাইন লেগে তার ক্যাচটা তালুবন্দি করতে পারেনি নিউজিল্যান্ড। তবে তার সেই ‘জীবন’ পাওয়া খুব একটা কাজে দেয়নি ভারতের। ফেরেন পাওয়ারপ্লে শেষেই।

ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন কোহলি। ভারত হারায় তাদের চতুর্থ উইকেট। ১৫তম ওভারে বিদায় নেন ঋষভ পান্তও। তাতে ভারতের বড় রানের আশা একরকম শেষই হয়ে গিয়েছে। প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ভারত ১৫ ওভার শেষে করেছে ৭৩ রান, খুইয়েছে পাঁচ উইকেট।

শেয়ার