Top

কাশ্মিরে যাত্রীবাহী বাস গিরিখাতে পড়ে নিহত ২২

০৩ নভেম্বর, ২০২১ ৬:৫৫ অপরাহ্ণ
কাশ্মিরে যাত্রীবাহী বাস গিরিখাতে পড়ে নিহত ২২

পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ-কাশ্মিরে রাওয়ালপিন্ডিগামী যাত্রীবাহী একটি বাস সড়ক থেকে ৫০০ মিটার গিরিখাতে ছিটকে পড়ে  নারী ও শিশৃ‍ুসহ অন্তত ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন। বুধবার কাশ্মিরের সুধনতি জেলায় গিরিখাতে পড়ে যাওয়ায় হতাহতের এই ঘটনা ঘটেছে।

দেশটির দৈনিক ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ডন বলছে, বেলুচের তেহসিলে কোম্পানির সদর দপ্তর থেকে ৪০ আসনের বাসটি যাত্রা শুরু করেছিল। সাত কিলোমিটার পেরিয়ে যাওয়ার পর বাসটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলছেন, বাসটি প্রথমে সড়কের বামপাশের এক পাহাড়ে ধাক্কা খায় এবং তারপর আচমকা সেটি ডানদিকে মোড় নিয়ে সড়ক থেকে ৫০০ মিটার নিচের গিরিখাতের গভীরে আছড়ে পড়ে।

দুর্ঘটনাস্থলের পাশে তাঁবু টানিয়ে পাকোড়া বিক্রি করেন এক ব্যক্তি। তিনি বলেছেন, গিরিখাতে পড়ার পরপরই বাসটি ডুবে যায়। বেলুচ থেকে প্রায় দুই কিলোমিটার দূরের মাঝিয়ারি গ্রামের এক ইমামকে টেলিফোনে এই দুর্ঘটনার বিষয়টি জানান তিনি। পরে ওই ব্যক্তি মসজিদের মাইকে বাস দুর্ঘটনার ঘোষণা দিয়ে গ্রামবাসীকে দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজে সহায়তার আহ্বান জানান।

পুঞ্চ পুলিশের উপ-মহাপরিদর্শক রশিদ নাঈম খান ডনকে বলেছেন, দুর্ঘটনায় ২২ জন নিহত হয়েছেন। আহত অন্তত ৫ জনকে উদ্ধারের পর কোতলি জেলায় এবং অন্য তিনজনকে বেলুচে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আজাদ জম্মু-কাশ্মিরের সাবেক মন্ত্রী সরদার ফারুক আহমেদ তাহির দুর্ঘটনাস্থলে গ্রামবাসীদের সঙ্গে উদ্ধারকাজে অংশ নিয়েছেন। তিনি বলেছেন, দুর্ঘটনাস্থল থেকে ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া বেলুচের রুরাল হেলথ সেন্টারে আহত একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেয়ার