Top

রেকর্ড গড়ে শীর্ষস্থান দখল বাবরের

০৩ নভেম্বর, ২০২১ ৯:০৩ অপরাহ্ণ
রেকর্ড গড়ে শীর্ষস্থান দখল বাবরের

একের পর এক রেকর্ডের সৃষ্টি হচ্ছে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে। গতকাল (মঙ্গলবার) সুপার টুয়েলভের খেলায় নামিবিয়ার মুখোমুখি হয়েছিল নিজেদের প্রথম ম্যাচেই ভারতকে উড়িয়ে দেয়া পাকিস্তান। সেই ম্যাচে ৪৫ রানের জয়ে ইংল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তানের ব্যাটিং পারফরম্যান্সে যেমন সৃষ্টি হয়েছে রেকর্ড, তেমনি র‍্যাঙ্কিংয়েও এসেছে পরিবর্তন।

টি-টোয়েন্টিতে এতদিন সবচেয়ে বেশিবার শতরানের ওপেনিং জুটি গড়ার রেকর্ড ছিল নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল-কেন উইলিয়ামসন ও ভারতের শেখর ধাওয়ান-রোহিত শর্মা জুটির দখলে। গতকাল পঞ্চমবারের মতো শতরানের জুটি গড়ে রেকর্ডটি নিজেদের করে নেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান। নামিবিয়ার বিপক্ষে উদ্বোধনী জুটিতে এই দুই পাকিস্তানি ওপেনার তোলেন ১১৩ রান।

এমন পারফরম্যান্সের পর পরিবর্তন এসেছে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে। ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালানকে টপকে আবারও ব্যাটসম্যানদের তালিকার শীর্ষস্থান দখল করলেন বাবর। গত বছরের নভেম্বরে এই র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসেন মালান। এবার আবারও হারানো স্থান পুনরুদ্ধার করলেন পাকিস্তান অধিনায়ক। বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন শ্রীলঙ্কার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শেয়ার