Top

নিজেদের ‘সুপারস্টার’ পেয়ে গেছে শ্রীলঙ্কা

০৫ নভেম্বর, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ
নিজেদের ‘সুপারস্টার’ পেয়ে গেছে শ্রীলঙ্কা

প্রথম চার ম্যাচের তিনটিতে হেরে আগেই নিশ্চিত হয়ে গেছিল বিদায়। বৃহস্পতিবার পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সান্ত্বনার জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শেষ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে দুইটিতে জেতা বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে আলো ছড়িয়েছেন স্পিনিং অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গা।

ধারাবাহিক পারফরম্যান্স উপহার দেয়া হাসারাঙ্গা শেষ ম্যাচেও মাত্র ১৯ রান খরচায় নিয়েছেন কাইরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর মূল্যবান উইকেট। সবমিলিয়ে চলতি আসরে আট ম্যাচে ১৬ উইকেট নিয়ে এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের বিশ্ব রেকর্ডও গড়েছেন তিনি।

তাই তো লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার মুখে হাসারাঙ্গার প্রশংসা। তার মতে, শ্রীলঙ্কার ক্রিকেটের সুপারস্টার হতে চলেছেন হাসারাঙ্গা। বিশ্বকাপ মিশনের শেষ ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেছেন শানাকা।

লঙ্কান অধিনায়কের ভাষ্য, ‘সে (হাসারাঙ্গা) একটা রত্ন। তার মধ্যে একজন সুপারস্টার তৈরি হচ্ছে। আপনি জানেন, সে মাত্রই ক্যারিয়ার শুরু করেছে। সামনে অনেক খেলা রয়েছে এবং আমাদের অবশ্যই তাকে আগলে রাখতে হবে। অধিনায়ক হিসেবে সবসময় তাকে সমর্থন দেই আমি। সে বিশ্ব ক্রিকেটের জন্য সত্যিকারের প্রতিভা।’

অবশ্য শুধু হাসরাঙ্গাই নয়, শ্রীলঙ্কার হয়ে এবারের বিশ্বকাপে ভালো করেছেন দুই টপঅর্ডার ব্যাটার চারিথ আসালাঙ্কা এবং পাথুম নিসাঙ্কাও। শেষ ম্যাচে এ দুজনের জুটিতে আসে ৯১ রান। পুরো আসরে আসালাঙ্কা করেছেন ২৩১ রান আর নিসাঙ্কার সংগ্রহ ২২১ রান। এ দুজনের ব্যাপারেও উচ্চাশা শানাকার।

তিনি বলেছেন, ‘আমি অনেক আগেই বুঝতে পেরেছি তাদের মধ্যে প্রতিভাব রয়েছে। তারা এই সময়টার জন্য কঠোর পরিশ্রম করেছে এবং আমি মনে করে তাদের সামনে অনেক লম্বা ক্যারিয়ার রয়েছে। যেখানে তারা ভালো ক্রিকেট খেলবে। আমার মনে হয়, যেকোনো দলে তাদের জায়গা হবে।’

শেয়ার