Top

সালাউদ্দিনকে কোচিং স্টাফে আনতে চেষ্টা করছি: সুজন

০৭ নভেম্বর, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ
সালাউদ্দিনকে কোচিং স্টাফে আনতে চেষ্টা করছি: সুজন

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যেই হোম অব ক্রিকেট থেকে গুঞ্জন দল থেকে শুরু করে কোচিং স্টাফ পরিবর্তন আসবে সব জায়গায়। রোববার (৭ নভেম্বর) সদ্যই বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন জানালেন সেই পরিবর্তনের কথা। তিনি জানালেন, বাংলাদেশ দলের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করার চেষ্টা চলছে।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে বসেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ওমানে প্রথম রাউন্ড তথা বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগের বাছাইপর্বটা কোনো রকম কাটে বাংলাদেশের। তবে সংযুক্ত আরব আমিরাত পর্বে অর্থাৎ সুপার টুয়েলভের শোচনীয় পারফরম্যান্সের পর সমর্থক থেকে শুরু বোর্ড কর্তা পর্যন্ত সকলেরই সমালোচনার মুখে টাইগার ক্রিকেটাররা।

অবশ্য কেবল ক্রিকেটাররাই নন, সমালোচকদের তীর ছুটেছে কোচিং স্টাফ এবং কর্মকর্তাদের দিকেও। তাই তো এবার বিশ্বকাপের ব্যর্থতার কারণ খুঁজতে পারফরম্যান্স অ্যানালাইসিস টিম হচ্ছে।

বাংলাদেশ দলের টিম ডিরেক্টর হিসেবে ইতোমধ্যেই দায়িত্ব গ্রহণ করেছেন খালেদ মাহমুদ সুজন। আর দায়িত্ব নিয়েই মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে পাকিস্তান সিরিজের জন্য পাঁচ ক্রিকেটারকে নিয়ে অনুশীলনে আসেন সুজন। নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি ও তানভির ইসলামকে দেখা যায় অনুশীলন করতে।

এ সময় মাঠে আসেন ঘরোয়া ক্রিকেটে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে গত মৌসুমে গাজী গ্রুপের কোচিং করানো মোহাম্মদ সালাউদ্দিনও। সুজন ও সালউদ্দিন লম্বা সময় নিয়ে একান্ত আলাপ করেন। পরে গণমাধ্যমে সুজন জানান, এই কোচকে বাংলাদেশের জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত করতে চান তারা।

সুজন বলেন, ‘আছে তো অবশ্যই সেজন্য চেষ্টা করছি। যদিও এটা সালাউদ্দিনের ব্যাপার ও আসবে কিনা। আমরা চাই ওকে বাংলাদেশের কোচিং স্টাফের সেটআপের সঙ্গে যুক্ত করতে।’

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে গত মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে কোচিং করানো মোহাম্মদ সালাউদ্দিন এখন যুক্ত আছেন মাস্কো সাকিব একাডেমিতে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে কোন একটি ভূমিকায় এই কোচকে দেখা যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন টেলিভিশন টক শোতে বাংলাদেশের ক্রিকেট নিয়ে অভিমত দিতে দেখা যাচ্ছে সালাউদ্দিনকে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা এই কোচের কথা বারবার গণমাধ্যমে বলছেন। তবে তাকে কোন ভূমিকায় জাতীয় দলে যুক্ত করা হবে সে বিষয়ে কোনো স্পষ্ট ধারণা দেননি সুজন।

শেয়ার