Top
সর্বশেষ

নওগাঁয় ফার্নিচার দোকানে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

১৭ ডিসেম্বর, ২০২১ ৭:০৯ অপরাহ্ণ
নওগাঁয় ফার্নিচার দোকানে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁ শহরের কাঠালতলি এলাকায় আজ শুক্রবার দুপুওে বৈদুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডে সম্রাট ফার্নিচারের দোকান ও কারখানা পুড়ে গেছে। আগুনে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে কারখানা মালিকের দাবি।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, আজ (১৭ ডিসেম্বর) দুপুর দেড় টার দিকে শহরের কাঠালতলি এলাকায় সম্রাট ফার্নিচার নামের একটি ফার্নিচার কারখানায় আগুনের সূত্রপাত হয়। প্রথমে স্থানীয় লোকজন বন্ধ থাকা ওই কারখানায় আগুন ও ধোঁয়া দেখতে পান। মূহূর্তের মধ্যে সেই আগুন কারখানা সংশ্লিষ্ট দোকানে ছড়িয়ে পড়ে। কারখানাটিতে কাঠ, স্টিল, রাসায়নিক সামগ্রী, রং, তুষ, কাঠের গুড়ি ও বিভিন্ন ধরণের আসবাবপত্র ছিল। খবর পেয়ে প্রথমে নওগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও রাণীনগর ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট প্রায় এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, আসবাবপত্র তৈরির জন্য প্রয়োজনীয় রাসায়নিক সামগ্রী, থিনার, রং, বোর্ড ও ফোমসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। নওগাঁ ও রাণীনগরের পাঁচটি গাড়ি দুপুর সাড়ে ২টা থেকে ৩টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন সম্রাট ফার্নিচার নামের একটি দোকান ও কারখানা ক্ষতিগ্রস্থ হয়েছে। যথাসময়ে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর ফলে আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়তে পারেনি। অগ্নিকান্ডে ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ কত হতে পারে তা এখনও নিরূপণ করা যায়নি।

সম্রাট ফার্নিচারের মালিক বাদশা মিয়া দাবি করেন, অগ্নিকান্ডে ফলে তাঁর দোকান ও কারখানায় তৈরি ফার্নিচার ও কাঁচামাল ছিল। এসব মালামাল সব পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মো: হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী।

শেয়ার