Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

শেরপুরে ৫ টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার

১৯ ডিসেম্বর, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
শেরপুরে ৫ টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৫ টনের অধিক নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়েছে। জব্দকৃত পলিথিনের বর্তমান বাজার মূল্য ১৫ লাখ টাকা।

১৮ ডিসেম্বর শনিবার বিকেলে সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের লছমনপুর নয়াপাড়া গ্রামে ওহাদ আলীর গোডাউনে অভিযান চালিয়ে ওইসব পলিথিন জব্দ করা হয়। তবে অভিযান টের পেয়ে ওইসব পলিথিনের মালিক লছমনপুর নয়াপাড়া গ্রামের তামেজ উদ্দিনের ছেলে আরশাদ আলী (৪০) পালিয়ে যায়।

এনএসআই ও পুলিশ সূত্রে জানা গেছে, শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের লছমনপুর নয়াপাড়া গ্রামের ওই গোডাউনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন রক্ষিত রয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেল ৫টায় এনএসআই জেলা কার্যালয়ের কর্মকর্তা, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই গোডাউনে অভিযান চালায়।

ওইসময় ৫ হাজার ১০০ কেজি (৫ টনের অধিক) পলিথিন উদ্ধার ও জব্দ করা হয়। জব্দকৃত পলিথিনের বর্তমান বাজার মূল্য ১৫ লাখ টাকা।

অভিযানকালে জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায়, সদর থানার উপ-পরিদর্শক সুরেশ রাজবংশী, জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার হেলাল উদ্দিন, দুলাল উদ্দিনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএসআই, শেরপুর কার্যালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, পলিথিন ব্যবসায়ী ও পলাতক আরশাদ আলী তার বসতবাড়ির পাশে ওহাদ আলীর গোডাউন ভাড়া নিয়ে সেখানে পলিথিন মজুদ করে দীর্ঘদিন ধরে জেলা ও উপজেলা শহরে সরবরাহ এবং ব্যবসা করে আসছিল। ওই ঘটনায় সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেয়ার