Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

বাণিজ্য সম্প্রসারণে ফিলিপাইনের সাথে বাংলাদেশের সরাসরি ফ্লাইট চালুর আহ্বান

২০ ডিসেম্বর, ২০২১ ২:৫৩ অপরাহ্ণ
বাণিজ্য সম্প্রসারণে ফিলিপাইনের সাথে বাংলাদেশের সরাসরি ফ্লাইট চালুর আহ্বান
চট্টগ্রাম প্রতিনিধি :

বঙ্গবন্ধু শিল্প নগরে চীন, জাপান, ভারত, সৌদি আরবসহ বিভিন্ন দেশ বিনিয়োগ করছে। ফিলিপাইনও বিনিয়োগ করবে বলে প্রত্যাশা রাখি। পাশাপাশি দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে রাষ্ট্রদূতের ব্যক্তিগত উদ্যোগে সরাসরি ফ্লাইট চালু করার আহ্বান জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

রোববার (১৯ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার কার্যালয়ে ফিলিপাইনের রাষ্ট্রদূত এলান এল ডেনিয়েগার সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ফিলিপাইনকে বাংলাদেশের বন্ধু রাষ্ট্র মন্তব্য করে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বাংলাদেশ-ফিলিপাইনের বেসরকারি খাতের উন্নয়নে যৌথভাবে কাজ করতে হবে। বাংলাদেশ থেকে অধিক পরিমাণে পণ্য আমদানির জন্য চিটাগাং চেম্বারের উদ্যোগে প্রতিষ্ঠিত বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্সের সঙ্গে যৌথভাবে বিভিন্ন ট্রেনিং ও কোর্স আয়োজন করার অনুরোধ জানান।

ফিলিপাইন ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রসঙ্গ উল্লেখ করে ফিলিপাইনের রাষ্ট্রদূত এলান এল ডেনিয়েগা বলেন, উভয় দেশের মধ্যে বাণিজ্য ঘাটতি পূরণে বিশেষভাবে কাজ করতে হবে। মাতারবাড়ীতে নির্মাণাধীন গভীর সমুদ্রবন্দর নির্মাণের ফলে বাংলাদেশের অর্থনীতিতে আমূল পরিবর্তন হবে। ফলে বিদেশী বিনিয়োগকারীদের আকর্ষণ বাড়বে। বাংলাদেশের বিশাল বাজার এবং উন্নয়নে এদেশ থেকে ফিলিপাইনের অনেক কিছু শিক্ষণীয় বিষয় আছে। বেসরকারী খাতের সঙ্গে সম্পর্কোন্নয়নের অংশ হিসেবে চট্টগ্রামের ব্যবসায়ীদের যোগাযোগ বৃদ্ধির প্রয়োজনীয়তা আছে বলে জানান তিনি।

শেয়ার