Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আমাজন এফিলিয়েটের নতুন দিগন্ত ডিজিটামোশনের অটো টুলস

১৮ এপ্রিল, ২০২২ ৩:৫৯ অপরাহ্ণ
আমাজন এফিলিয়েটের নতুন দিগন্ত ডিজিটামোশনের অটো টুলস
নিজস্ব প্রতিবেদক :

ব্লগিং সারা বিশ্বে অনলাইন থেকে আয় করার একটি অন্যতম জনপ্রিয় মাধ্যম। এর মধে অন্যতম অ্যমাজন এফিলিয়েশন (পন্য বিক্রয়ের কমিশন) নিয়ে কাজ করা। তবে ইংরেজি ভাষায় ভালো জ্ঞান না থাকায় বাংলাদেশের অনেক ব্লগার নিজ থেকে ভালো আর্টিকেল লিখতে পারে না।

এ বিষয়কে গুরুত্ব দিয়ে আর্টিকেল লেখার কাজ কে সহজ ও দ্রুত করতে ২০২১ সালের প্রথম দিকে শুরু হয় টেক কোম্পানী ডিজিটামোশন। বাংলাদেশে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দিয়ে ব্লগিং অটোমেশনকে সবার হাতে পৌঁছানোর প্রত্যয় নিয়ে দুই মেধাবী তরুণের হাত ধরে শুরু হলেও এক বছরের মধ্যে প্রতিষ্ঠানটিতে কাজ করেন ১০ জনের অধিক মানুষ।

 

প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ব্লগার এবং অনলাইন মার্কেটার কমিউনিটিতে ভালো সাড়া ফেলতে সক্ষম হয়েছে। অনলাইন মার্কেটিং বিষয়ক বিদেশী টুলের সাবস্ক্রিপশন রিসেল করার মতো প্রথাগত পদ্ধতিতে না গিয়ে তারা নিজেরাই আন্তর্জাতিক মানের ব্লগিং এবং অনলাইন মার্কেটিং টুল তৈরি করছেন।

এসব বিষয় নিয়ে কথা হয় ডিজিটামোশনের প্রতিষ্ঠাতা সৈয়দ তানভীর হাসান এবং আবদুল্লাহ আল মামুন এর সাথে। তারা বলেন, “আমরা যেই ধরনের টুল নিয়ে এসেছি, এগুলো সাধারনত অনেক বেশী দামে কিনতে হতো বিদেশী প্রতিষ্ঠানগুলোর কাছে থেকে। বাংলাদেশের অনলাইন মার্কেটার কমিউনিটি অনেক বড় এবং তাদের পথকে সহজ করতেই আমাদের যাত্রা। বিশেষ করে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্লগিং টুল (Maverick AI) ও আমাজন এফিলিয়েট টুল (AmazoMotion) শুধু বাংলাদেশে না, বিশ্বের মধ্যে অন্যতম আমাজন এফিলিয়েট স্পেশালাইজড AI টুল। ইতোমধ্যে দুই হাজারের অধিক মানুষ এই টুলগুলো দিয়ে অনলাইন থেকে নিয়মিত আয় করছেন।

লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ভবিষ্যতে নতুন নতুন টুল ডেভেলপ করা। যেগুলো বাংলাদেশী মার্কেটারদের বাইরে থেকে বেশি দামে কিনতে হতো। আমাদের অনলাইন কমিউনিটি আন্তর্জাতিক মানের ব্লগিং টুলস দেশের মধ্যে থেকেই কিনতে পারবেন। এতে করে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। আর এই টুলসের মাধ্যমে আয় করে স্বাবলম্বি হতে পারবে হাজারো বেকার।

ডিজিটামোশনের পাবলিক রিলেশন ম্যানেজার হিসেবে আছেন তরুনদের স্বাবলম্বী করে তোলার প্রশিক্ষক হিসেবে কমিউনিটির পরিচিত মুখ তাপস ঘোষ। কথা হলো তার সাথেও।

তিনি জানালেন, ”অতিরিক্ত দামের কারনে বাংলাদেশের নতুন ফ্রিল্যান্সারদের অনেকেই বিদেশী টুলগুলো ব্যবহার করতে পারেন না। যার কারনে আন্তর্জাতিক মার্কেটপ্লেসগুলোতে নতুন ফ্রিল্যান্সারদের কঠিন প্রতিযোগীতার সম্মুখীন হতে হয়। কিন্তু ডিজিটামোশন মানের দিক থেকে তরুনদের চাহিদা সম্পূর্নভাবে পূরন করতে সক্ষম। অথচ দামে অনেক সাশ্রয়ী।”

প্রতিষ্ঠানটির পরিচালকদের আশাবাদ ফ্রিল্যান্সার এবং অনলাইন কমিউনিটির জন্য ডিজিটামোশন ভবিষ্যতেও নিরলসভাবে কাজ করে যাবে । আগামী ২০২৫ সালের মধ্যে প্রতিষ্ঠানটির নিজস্ব স্থাপনা, ট্রেইনিং ক্যাম্পাস এবং শতাধিক তরুণের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করছেন বলেও জানান তারা।

শেয়ার